সর্বশেষ

» নির্বাচনকে বাধাগ্রস্ত করলে আইনের আওতায় আনা হবে: ডিবি প্রধান

প্রকাশিত: ০৪. ডিসেম্বর. ২০২৩ | সোমবার

চেম্বার ডেস্ক: ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, নির্বাচনকে যারা বাধাগ্রস্ত করবে তাদের আইনের আওতায় আনা হবে। সোমবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

অবরোধ-হরতালের মধ্যেও রাস্তায় প্রচুর গাড়ি চলাচল করে উলে­খ করে ডিবি প্রধান বলেন, সড়কে যানজট লেগেই থাকে। যারা অবরোধ ডাকছে তাদের কেউ মাঠে থাকে না। তারা ভাড়া করে লোক এনে গাড়িতে আগুন লাগানো এবং ককটেল নিক্ষেপের চেষ্টা করে। তাদের আমরা গ্রেফতার করছি।

তিনি বলেন, গ্রেফতাররা স্বীকার করেছে তাদের বড় ভাই টাকা দিচ্ছে। সেই বড় ভাইদেরও গ্রেফতার করেছি। গ্রেফতারের পর তারা আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়ে দায় স্বীকার করেছে।

নির্বাচনকে সামনে রেখে বড় কোনো নাশকতার শঙ্কা আছে কি না, জানতে চাইলে ডিবি প্রধান বলেন, তফসিল ঘোষণার পর আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা পুলিশ নির্বাচন কমিশনের দিকনির্দেশনায় কাজ করছে। সুষ্ঠু নির্বাচনকে যারা বাধাগ্রস্ত করবে এবং যারা আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করবে তাদের আইনের আওতায় আনা হবে।

নির্বাচন কমিশন থেকে তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসীদের গ্রেফতারের চিঠি দেওয়া হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে হারুন অর রশীদ বলেন, নির্বাচন কমিশনারের নির্দেশনায় কাজ করছি। যারা ওয়ারেন্টভুক্ত আসামি তাদের গ্রেফতার করা হবে।

[hupso]

সর্বশেষ