সর্বশেষ

» আওয়ামী লীগ প্রার্থী মাসুক উদ্দিন আহমেদকে কারণ দর্শানোর নোটিশ

প্রকাশিত: ০৩. ডিসেম্বর. ২০২৩ | রবিবার

চেম্বার ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৫ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাসুক উদ্দিন আহমদের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভেঙে মহড়া ও পথসভা করার অভিযোগ উঠেছে। মহড়ার কারণে সড়কে সৃষ্ট যানজটে এ আসনের নির্বাচনী অনুসন্ধান ক‌মি‌টির চেয়ারম্যানের গাড়িও আটকা পড়ে। এ ঘটনার ব্যাখ্যা চেয়ে মাসুক উদ্দিনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান ক‌মি‌টি।

গতকা‌ল শ‌নিবা‌র সিলেট-৫ (জ‌কিগঞ্জ-কানাইঘাট) আসনের নির্বাচনী অনুসন্ধান ক‌মি‌টির চেয়ারম্যান ও যুগ্ম মহানগর দায়রা জজ (প্রথম আদালত) মোহাম্মদ দিদার হোসাইন এ নো‌টিশ দিয়েছেন, যার একটি অনুলিপি জকিগঞ্জ থানায়ও জমা দেওয়া হয়েছে। সিলেটের জ‌কিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাবেদ মাসুদ আজ রোববার এ তথ্য নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে বক্তব্য জানতে আওয়ামী লীগের প্রার্থী মাসুক উদ্দিন আহমদের ব্যবহৃত মুঠোফোন নম্বরে একা‌ধিকবার ফোন দেওয়া হলেও তি‌নি ধরেননি।

নির্বাচনী অনুসন্ধান ক‌মি‌টির চেয়ারম‌্যানের দেওয়া কারণ দর্শানোর নো‌টিশে উল্লেখ করা হয়েছে, গতকাল শ‌নিবার বেলা পৌনে ১২টার দিকে মাসুক উদ্দিন আহমদ শতাধিক মোটরসাইকেল ও অন্যান্য যানবাহনের বিশাল বহর নিয়ে সিলেট থেকে জকিগঞ্জে যাওয়ার পথে নির্বাচনী মহড়া (শোডাউন) দেন এবং পথসভা করেন। এতে কানাইঘাট উপজেলার বাংলাবাজার থেকে জকিগঞ্জ সদর পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। এ সময় নির্বাচনী অনুসন্ধান ক‌মি‌টির চেয়ারম্যানের গাড়িসহ অন্যান্য যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি হয় এবং তীব্র যানজটের সৃষ্টি হয়।

এ মহড়ার মাধ্যমে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের বিষয়ে আগামীকাল সোমবার বেলা ১১টায় নির্বাচনী অনুসন্ধান কমিটির অস্থায়ী কার্যালয় যুগ্ম মহানগর দায়রা জজ প্রথম আদালতে সশরীর উপস্থিত হয়ে মাসুক উদ্দিনকে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

[hupso]

সর্বশেষ