সর্বশেষ

» ডা.শফিকুর রহমানের সিলেটস্থ বাসায় পুলিশী তল্লাশীর নিন্দা সিলেট জামায়াতের

প্রকাশিত: ২৩. নভেম্বর. ২০২৩ | বৃহস্পতিবার

চেম্বার ডেস্ক: ষড়যন্ত্রমূলক মামলায় কারান্তরীন আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানের সিলেটস্থ বাসভবনে পুলিশী তল্লাশীর নামে হয়রানী করা হয়েছে। বুধবার রাত ৯ টার সময় সিলেট নগরীর শিবগঞ্জস্থ সবুজবাগের বাসা ঘেরাও করে শাহপরান থানার একদল পুলিশ   ব্যাপক তল্লাশি চালায়। এসময় উপস্থিত পুলিশ সদস্যগণ বাসায় অবস্থানরত মহিলা ও শিশুদের হয়রানী করে।

এদিকে দীর্ঘ ১ বছরেরও বেশী সময় ধরে কারাগারে আটক আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানের সিলেটস্থ বাসায় পুলিশী তল্লাশীর নামে মহিলা ও শিশুদের হয়রানীর ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট মহানগর, জেলা দক্ষিণ ও জেলা উত্তর জামায়াতের নেতৃবৃন্দ। আমীরে জামায়াত ও তার ছেলে দীর্ঘ ১ বছরেরও বেশী সময় ধরে ষড়যন্ত্রমূলক মামলায় কারাগারে আছেন। এরপরও বাসায় পুলিশী তল্লাশীর নামে মহিলা ও শিশুদের ভয়ভীতি প্রদর্শন নিন্দনীয় ও উদ্বেগজনক। এই ধরনের আইন ও মানবাধিকার পরিপন্থি কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর প্রতি জোর দাবী জানান তারা।

এক যৌথ বিবৃতিতে জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম, জেলা দক্ষিণের আমীর অধ্যক্ষ আব্দুল হান্নান, জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান, মহানগর নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ, জেলা দক্ষিণের নায়েবে আমীর ও দক্ষিণ সুরমা উপজেলার সাবেক চেয়ারম্যান মাওলানা লোকমান আহমদ, জেলা উত্তরের নায়েবে আমীর উপাধ্যক্ষ সৈয়দ ফয়জুল্লাহ বাহার, মহানগর সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলী, জেলা উত্তরের সেক্রেটারী ও জৈন্তাপুর উপজেলার সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন, জেলা দক্ষিণের সেক্রেটারী নজরুল ইসলাম বলেন,  আসন্ন নির্বাচনে ফাকা মাঠে গোল দিতে সরকার ফ্যাসিবাদী কায়দায় দেশে গ্রেফতার নির্যাতনের হিংসাত্মক রাজনীতি শুরু করেছে। আদর্শিক মোকাবেলায় ব্যর্থ হয়ে তারা ষড়যন্ত্রমূলক মামলায় আমীরে জামায়াতসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দকে কারাগারে আটকে রেখেছে। ফ্যাসিস্ট সরকার শুধু কারাগারে আটকে রেখেই ক্ষান্ত হয়নি, আমীরে জামায়াতের সিলেটস্থ বাসায় তল্লাশীর নামে পুলিশী হয়রানী করেছে। যা খুবই নিন্দনীয় ও উদ্বেগজনক। এর মাধ্যমে প্রমাণ হয়েছে দেশের বাসা-বাড়ীতে মহিলা ও শিশুরাও নিরাপদ নয়। আমরা এই ধরনের কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। মানুষের জানমালের নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীকে ক্ষমতাসীন দলের লাঠিয়াল বাহিনীর ভুমিকা থেকে সরে আসার আহ্বান জানাচ্ছি। হামলা-মামলা, গ্রেফতার-নির্যাতন চালিয়ে চলমান গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন দমিয়ে রাখা যাবেনা। দেশে আর কোন পাতানো নির্বাচনের ষড়যন্ত্র সফল হতে দেয়া হবেনা। অবিলম্বে আমীরে জামায়াতসহ কারান্তরীণ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তি দিন।

[hupso]

সর্বশেষ