সর্বশেষ

» বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব গ্রেপ্তার

প্রকাশিত: ২১. নভেম্বর. ২০২৩ | মঙ্গলবার

চেম্বার ডেস্ক: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মো. হাবিবুর রহমান হাবিবকে (৬৯) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। হাইকোর্টের বিচারপতিকে কটূক্তি ও আদালত অবমাননার মামলায় উচ্চ আদালতের নির্দেশ সত্ত্বেও হাজির না হওয়ায় রাজধানীর পল্লবী থানার মিরপুর ডিওএইচএস এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-২ এর সদস্যারা।

এর আগে উচ্চ আদালতের এক বিচারপতিকে নিয়ে ‘অবমাননাকর বক্তব্যের’ কারণে তলব করলে হাইকোর্টে হাজির না হওয়ায় বিএনপির চেয়ারপারসনের এই উপদেষ্টাকে ফের আদালতে হাজিরের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। গত ৮ নভেম্বর এ আদেশ দেওয়া হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ডাদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর তৎকালীন বিচারক মো. আখতারুজ্জামান। পরবর্তীতে ২০১৯ সালে মো. আখতারুজ্জামান হাইকোর্টের বিচারপতি হিসেবে নিয়োগ পান। এই বিচারপতিকে নিয়ে পাবনা জেলা বিএনপির সভাপতি হাবিবুর রহমানের দেওয়া বক্তব্য ইউটিউবে ছড়িয়ে পড়লে গত ১৫ অক্টোবর হাইকোর্ট স্বতঃপ্রণোদিত হয়ে হাবিবুর রহমানের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেন।

পরে গত ৬ নভেম্বর বক্তব্যের ব্যাখ্যা দিতে তাকে আদালতে হাজির হতে নির্দেশ দেওয়া হয়। তবে হাইকোর্টে হাজির না হলে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসানকে দুই দিনের মধ্যে কথা বলে হাবিবের অবস্থান জানাতে নির্দেশ দেন এবং এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য ৮ নভেম্বর দিন ধার্য করেন।

তবে ওইদিন রাষ্ট্রপক্ষের আইনজীবী আদালতকে জানান, তিনি আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথা বলেছেন। তারা জানিয়েছেন, হাবিবুর রহমান হাবিবের স্থায়ী এবং বর্তমান ঠিকানায় তাকে খুঁজে পাওয়া যায়নি। আর তার পরিবারের সদস্যরা বলেছেন, হাবিবুর রহমান কোথায় আছে- তা তারা জানেন না। পরে ৮ নভেম্বর হাবিবকে অবিলম্বে আদালত হাজির করতে হাইকোর্ট পুলিশের আইজিকে নির্দেশ দেন আদালত।

[hupso]

সর্বশেষ