সর্বশেষ

» গণআন্দোলনেই নির্বাচনকালীন সরকারের দাবি আদায় করা হবে: জামায়াত

প্রকাশিত: ১০. নভেম্বর. ২০২৩ | শুক্রবার

চেম্বার ডেস্ক: বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, সরকার দেশকে পরিকল্পিতভাবে ধ্বংস করে পুরো বসবাসের অনুপযোগী করে ফেলেছে। তাই দুর্বার গণআন্দোলনের মাধ্যমে ব্যর্থ ও জুলুমবাজদের পতন ঘটিয়ে নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায় করা হবে।

শুক্রবার বিকাল ৩টায় রাজধানীতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে ঢাকা মহানগর উত্তর জামায়াতের ‘চলমান আন্দোলনে নিহত ও আহতদের জন্য দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। উত্তরের ভারপ্রাপ্ত আমীর আব্দুর রহমান মূসার সভাপতিত্বে এবং সেক্রেটারি জেনারেল ড. মুহাম্মদ রেজাউল করিমের পরিচালনায় দোয়া মাহফিলে বক্তব্য রাখেন উত্তরের নায়েবে আমীর ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা।

মুজিবুর রহমান বলেন, দেশের কোনো নাগরিকের স্বাধীনভাবে কথা বলার সুযোগ নেই। রাষ্ট্রের কোনো ক্ষেত্রে জনগণের মতামতের তোয়াক্কা করা হচ্ছে না। বরং সরকার সবকিছুইকেই দলীয়করণ করে ফেলেছে। ডিসি, এসপি এবং ওসিসহ প্রজাতন্ত্রের কর্মচারীরা নৌকার পক্ষে ভোট প্রার্থনা করছেন। বিচারব্যবস্থাকেও পরিকল্পিতভাবে কলুষিত করা হয়েছে। কোনো কোনো বিচারক নিজেকে শপথের রাজনীতিক হিসাবে দাবি করছেন। এদের মাধ্যমে দেশে সুশাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠা করা সম্ভব নয়। তারা চলমান গণআন্দোলনেও নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করছেন না।

তিনি বলেন, আমরা চলমান আন্দোলনকে বিজয়ী না করা পর্যন্ত রাজপথে থাকবো।

 

[hupso]

সর্বশেষ