সর্বশেষ

» জেলা প্রশাসক বরাবরে সিলেট মহানগর বিএনপির স্মারকলিপি

প্রকাশিত: ২৪. নভেম্বর. ২০২১ | বুধবার

চেম্বার ডেস্ক:: বিএনপি চেয়ারপার্সন ও তিন বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করতে দ্রুত বিদেশ পাঠানোর দাবীতে সিলেটের জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছে সিলেট মহানগর বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বুধবার দুপুরে জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলামের কাছে স্মারকলিপি প্রদান করেন তারা।

এসময় সিলেট মহানগর বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে বলা হয়, বেগম খালেদা জিয়া ক্ষমতাসীন সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার। ২০১৮ সালের ষড়যন্ত্রমুলক একটি মামলার ফরমায়েসী রায়ে তাঁকে সাজা প্রদান করে কারাগারে প্রেরণ করা হয়। কারাগারে প্রেরণকালে তিনি সম্পূর্ণ সুস্থ ছিলেন। দীর্ঘ কারাবাসের তিনি ক্রমাগত অসুস্থ হতে থাকেন। প্রয়োজনীয় চিকিৎসার অভাবে তার অসুস্থতার দিন দিন অবনতি ঘটছে। বর্তমানে তিনি শয্যাশায়ী। উন্নত সু-চিকিৎসার জন্য চিকিৎসকবৃন্দ তিন বারের সাবেক প্রধানমন্ত্রীকে দ্রুত বিদেশ প্রেরণের নির্দেশ দিয়েছেন। বিএনপির দলীয় নেতাকর্মী ছাড়াও দেশের বিভিন্ন রাজনৈতিক দল, নাগরিক সমাজ ও আইন বিশেষজ্ঞগণ তাঁকে দ্রুত বিদেশ প্রেরণের দাবীতে স্বোচ্ছার রয়েছেন। প্রচলিত আইনে গুরুতর অসুস্থ একজন নাগরিকের সুচিকিৎসা নিশ্চিত করতে বিদেশ প্রেরণে আইনী কোন বাধা নেই বলে মত দিয়েছেন আইন বিশেষজ্ঞগণ। কিন্তু সরকার আইন ও মানবাধিকারের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে বেগম খালেদা জিয়াকে বিদেশ পাঠাতে টালবাহানা করছে।

এদিকে দিন দিন তাঁর শারীরিক অবস্থার চরম অবনতি ঘটছে। এমতাবস্থায় দ্রুততম সময়ের মধ্যে ৩ বারের সাবেক প্রধানমন্ত্রীকে বিদেশ পাঠানো না হলে যে কোন অনাকাঙ্খিত ঘটনা ঘটলে এর দায়ভার সরকারকেই বহন করতে হবে।

স্মারকলিপি প্রদানকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকী, বিএনপির কেন্দ্রীয় সদস্য এডভোকেট হাদিয়াচৌধুরী মুন্নি, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক হুমায়ুন কবির শাহীন, যুগ্ম আহ্বায়ক কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী, যুগ্ম আহ্বায়ক এডভোকেট হাবিবুর রহমান হাবিব, যুগ্ম আহ্বায়ক এমদাদ হোসেন চৌধুরী, যুগ্ম আহ্বায়ক কাউন্সিলার এডভোকেট রোকসানা বেগম শাহনাজ, যুগ্ম আহ্বায়ক নজিবুর রহমানগ নজিব, যুগ্ম আহ্বায়ক সৈয়দ মঈন উদ্দিন সুহেল, সদস্য আব্দুর রহিম, আমির হোসেন, এডভোকেট আতিকুর রহমান সাবু, মকুল আহমদ মোর্শেদ, আক্তার রশিদ চৌধুরী, আফজাল উদ্দিন, শামীম মজুমদার, মাহবুব চৌধুরী, আবুল কালাম, সিলেট আইনজীবি ফোরামের সাধারন সম্পাদক এডভোকেট বদরুল আহমদ চৌধুরী প্রমূখ।

[hupso]

সর্বশেষ