সর্বশেষ

» জগন্নাথপুর আশারকান্দি ইউনিয়নে রাজাকার পুত্রকে নৌকা না দেওয়ার দাবী তৃনমূল আওয়ামীলীগের

প্রকাশিত: ১৫. নভেম্বর. ২০২১ | সোমবার

নিজস্ব প্রতিবেদক : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নে চেয়ারম্যান পদে রাজাকারপুত্র শাহ আবু ঈমানীকে নৌকা প্রতীক না দেওয়ার আহ্বান জানিয়েছেন তৃনমূল আওয়ামীলীগের নেতৃবৃন্দ। এ বিষয়ে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে ইউনিয়ন আওয়ামীলীগের তৃনমূল নেতাকর্মীদের পক্ষ থেকে লিখিত আবেদন করা হয়েছে। জেলা আওয়ামীলীগের একাধিক শীর্ষ নেতা অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, তাদের পক্ষ থেকে কেন্দ্রকে বিতর্কিত ও রাজাকারপুত্রকে নৌকা প্রতীকের মনোনয়ন না দেয়ার আহ্বান জানানো হয়েছে।
জানা যায়, নানা বিতর্ক ও দলীয় নেতাকর্মীদের আপত্তি সত্তে¡ও বিগত ইউপি নির্বাচনে আশারকান্দি ইউনিয়নে নৌকা প্রতীকের মনোনয়ন পান রাজাকার পুত্র বর্তমান চেয়ারম্যান শাহ আবু ঈমানী। তখন এ নিয়ে সর্বত্র সমালোচনার সৃষ্টি হয়। চলতি নির্বাচনে বিতর্কিত ও রাজাকার পরিবারের সন্তানদের মনোনয়ন না দেয়ার সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় আওয়ামীলীগ। হাই কমান্ডের এমন সিদ্ধান্তে তৃনমূল আওয়ামীলীগের নেতাকর্মীরা আশার আলো দেখতে পেয়েছেন। তারা এবার কোন রাজাকার পুত্রকে মনোনয়ন না দিতে হাইকমান্ডের প্রতি আহ্বান জানিয়েছেন।

জানা যায়, আশারকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহ আবু ঈমানীর পিতা শাহ মদরিছ আলী মানিক মিয়া একাত্তরের দালাল রাজাকার ছিলেন। তার নাম মুক্তিযোদ্ধা অ্যাড. বজলুল মজিদ চৌধুরী খসরু সম্পাদিত ‘রক্তাক্ত ৭১ সুনামগঞ্জ’ বইয়ের ১৮২ ও ১৮৩ নং পৃষ্ঠা এবং সাংবাদিক অপূর্ব শর্মা সম্পাদিত সিলেটে যুদ্ধাপরাধী ও প্রাসঙ্গিক দলিলপত্র বইয়ে উল্লেখ রয়েছে। এমন চিহ্নিত রাজাকার পুত্রের হাতে নৌকা প্রতীক তুলে দেয়া মহান মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থী। রাজাকার পুত্র ছাড়াও আশারকান্দি ইউনিয়নে আরো অনেক ত্যাগী ও পরিচ্ছন আওয়ামীলীগ নেতাকর্মী রয়েছেন। তাদের মাঝ থেকে কাউকে নৌকা প্রতীকের মনোনয়ন দেয়ার দাবী জানান আশারকান্দি ইউনিয়নের তৃনমূল আওয়ামীলীগ নেতাকর্মী।

 

[hupso]

সর্বশেষ