সর্বশেষ

» সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে আওয়ামী লীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা আজ

প্রকাশিত: ১৯. অক্টোবর. ২০২১ | মঙ্গলবার

চেম্বার ডেস্ক:: সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে আজ রাজধানীতে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা করবে আওয়ামী লীগ।

আজ সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে শোভাযাত্রা শুরু হবে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার রাজধানীর ধানমণ্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক জরুরি সভায় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই কর্মসূচি ঘোষণা করেন। সভায় ভার্চুয়ালি যোগ দেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় শেখ হাসিনা নেতাকর্মীদের সাম্প্রদায়িক অপশক্তির অপতৎপরতা প্রতিরোধের নির্দেশ দেন। বাংলাদেশের হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য সমুন্নত রাখতে দেশবাসীর প্রতি আহ্বান জানান শেখ হাসিনা। বলেন, ইতিমধ্যে ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা হয়েছে। অনেককে গ্রেপ্তার করা হয়েছে এবং বাকীদেরও দ্রুত আইনের আওতায় নেয়া হবে। তিনি বলেন, দেশ যখন বিশ্ব দরবারে একটি মর্যাদাশীল রাষ্ট্রে পরিণত হচ্ছে তখনই চিহ্নিত মহল ষড়যন্ত্র করছে। এছাড়া, এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে সরকার সচেষ্ট এবং কার্যকর ব্যবস্থা নিয়েছে বলেও উল্লেখ করেন শেখ হাসিনা।

কর্মসূচির আওতায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো সারা দেশের সব জেলা, মহানগর, উপজেলায় ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচির আয়োজন করবে। এ ছাড়া আওয়ামী লীগের জাতীয় নেতৃবৃন্দ সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শন করবেন।

[hupso]

সর্বশেষ