সর্বশেষ

» দুর্নীতির দায়ে অভিযুক্ত পি কে হালদারের নামে ইন্টারপোলের রেড নোটিশ

প্রকাশিত: ০৮. জানুয়ারি. ২০২১ | শুক্রবার

চেম্বার ডেস্ক:: অর্থ আত্মসাত্সহ দুর্নীতির দায়ে অভিযুক্ত বিদেশে পলাতক প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) বিরুদ্ধে রেড নোটিশ জারি করেছে ইন্টারপোল। আজ শুক্রবার বাংলাদেশ পুলিশের অনুরোধে পি কে হালদারের বিরুদ্ধে এই রেড নোটিশ জারি করা হয় বলে পুলিশ সদর দপ্তর থেকে জানানো হয়েছে।

পি কে হালদার গত বছর বিদেশে পালিয়ে যাওয়ার আগে বাংলাদেশের একটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। তিনি কয়েকটি আর্থিক প্রতিষ্ঠানের সাথেও যুক্ত ছিলেন, মালিক ছিলেন আরো নানা বেসরকারি উদ্যোগের। ব্যাংক বহির্ভূত চারটি আর্থিক প্রতিষ্ঠান থেকে সাড়ে তিন হাজার কোটি টাকা অর্থ পাচারের অভিযোগ রয়েছে  পিকে হালদারের বিরুদ্ধে।

পুলিশ সদরদপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা সাংবাদিকদের জানান, পি কে হালদারের বিরুদ্ধে রেড নোটিশ জারির জন্য বাংলাদেশ পুলিশ ইন্টারপোলের কাছে আবেদন করেছিলো। সেই আবেদনে আমরা তার সম্ভাব্য লোকেশন, দুর্নীতি দমন কমিশনের মামলাসহ অপরাপর যেসসব অভিযোগ রয়েছে তার সবকিছুই আমরা উল্লেখ করে দিয়েছি। আমাদের আবেদনটি ইন্টারপোলের একটি বিশেষ কমিটি পর্যালোচনা করেছে। পর্যালোচনা সাপেক্ষে ইন্টারপোল তার বিরুদ্ধে রেড নোটিশ জারি করেছে। ইন্টারপোলের এই রেড নোটিশটি আগামী ৫ বছরের জন্য জারি থাকবে। বিভিন্ন দেশে যেখানে ইন্টারপোলের শাখা রয়েছে সেসব অফিসে এই রেড নোটিশ ইতোমধ্যে পাঠানো হয়েছে।

[hupso]

সর্বশেষ