সর্বশেষ

» প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি : ৭ জনের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা

প্রকাশিত: ১৩. মার্চ. ২০২৪ | বুধবার

নিজস্ব প্রতিবেদক : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি ও ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশের দায়ে ৭ জনের বিরুদ্ধে মায়মনসিংহ সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করা হয়েছে। গত মঙ্গলবার (১২ মার্চ) সাইবার নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন শেরপুর পলিটেকনিক্যাল ইনস্টিটিউট ছাত্রলীগের সভাপতি মোঃ হাসানুর রহমান। মামলা নং- সাইবার পিটিশন-২৩/২০২৪। আদালত মামলাটি আমলে নিয়ে দ্রুত তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

মামলায় সব আসামী সিলেট বিভাগের এবং সকলেই প্রবাসী বলে জানা গেছে। মামলার আসামীরা হলেন-ফেইসবুক একটিভিস্ট সিলেটের কাউসার আহমেদ রিফাত, মোঃ ফয়েজ আহমদ, মোঃ আমিনুল ইসলাম সফর, মোঃ আব্দুল্লাহ আল আমীন, ফেইসবুক এক্টিভিস্ট শাহ মাহমুদুল হাবীব ইমন, মোঃ সানাউর রহমান চৌধুরী ও মোঃ কয়ছর রশীদ।

মামলার বাদী শেরপুর পলিটেকনিক্যাল ইনস্টিটিউট ছাত্রলীগের সভাপতি মোঃ হাসানুর রহমান বলেন, আসামীগণ প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করেই ক্ষান্ত হয়নি। তারা প্রধানমন্ত্রীকে নিয়ে ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশ করছে। তাদেরকে এসব কর্মকান্ড থেকে বিরত থাকার অনুরোধ জানালে তারা উল্টো আমার ছবি দিয়েও ব্যাঙ্গাত্মক ও আপত্তিকর কার্টুন প্রকাশ করে। তাই বাধ্য হয়ে আদালতের স্মরণাপন্ন হয়েছি।

ময়মনসিংহ সাইবার ট্রাইব্যুনাল’র বিচারক (জেলা জজ) মো: বজলুর রহমান মামলাটি আমলে নিয়ে দ্রুততম সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য পিবিআইকে নির্দেশ দেন। বাদী পক্ষে মামলা পরিচালনা করেন ময়মনসিংহ জেলা বারের আইনজীবি অ্যাডভোকেট মোঃ আব্দুস সালাম। সাইবার ট্রাইব্যুনাল ময়মনসিংহ এর সেরেস্তাদার মামলার সত্যতা নিশ্চিত করেছেন।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031