সর্বশেষ

» কুরানিক এডুকেয়ার সেন্টার শামীমাবাদের বার্ষিক শিক্ষা সফর’২৪ সম্পন্ন

প্রকাশিত: ০৪. মার্চ. ২০২৪ | সোমবার

ডেস্ক রিপোর্ট : ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আধুনিকতার সমন্বয়ে পরিচালিত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান কুরানিক এডুকেয়ার সেন্টার শামীমাবাদের বার্ষিক শিক্ষা সফর-২০২৪ সম্পন্ন হয়েছে। শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দিনভর ভোলাগঞ্জ সাদাপাথর ও পাড়ুয়া মাঠে হেসে খেলে উল্লাসে মেতে উঠেন ক্ষুদে শিক্ষার্থীরা।

শতাধিক শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকমন্ডলীর সরব উপস্থিতিতে প্রাণবন্ত শিক্ষা সফর অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৮টায় নগরীর কানিশাইল রোডস্থ শামীমাবাদ আবাসিক এলাকায় অবস্থিত কুরানিক এডুকেয়ার সেন্টার থেকে বাসে করে রওয়ানা দেন শিক্ষার্থীরা। সাদাপাথর ঘাটে গিয়ে ঘুরাঘুরি করে পাড়ুয়া মাঠে খেলাধূলা ও খাওয়া ধাওয়া হৈ হুল্লোরে ব্যস্ত সময় পার করেন শিক্ষার্থীরা। এছাড়া শিক্ষা সফরে শিক্ষার্থীদের শিক্ষকমন্ডলী ও অভিভাবকদের মধ্যেও বিভিন্ন ধরনের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ফেরার পথে নগরীর মালনীছড়া চা বাগানে বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। কুরানিক এডুকেয়ার সেন্টারের প্রিন্সিপাল মুফতী হাফেজ মাওলানা শফিকুর রহমানের সার্বিক তত্তাবধানে অনুষ্ঠিত শিক্ষা সফরে শিক্ষকদের মধ্য থেকে উপস্থিত ছিলেন, সিনিয়র শিক্ষক মাওলানা শফিকুর রহমান, সহকারী শিক্ষক হাফিজ জহুরুল ইসলাম, হাফিজ শাফী আহমদ, হাফিজ নাঈম আহমদ ও হাফিজ উবায়দুল হক্ব প্রমূখ।

এছাড়া অভিভাবকদের মধ্য থেকে উপস্থিত ছিলেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. ইয়াহিয়া আশরাফ, ব্যাংকার আলী হাসান চৌধুরী, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অবসরপ্রাপ্ত কর্মকর্তা মো: খালেদুজ্জামান, প্রভাষক শাহজাহান কবির আকন্দ, পুলিশের এস আই সাইদুল ইসলাম, মো. রকিবুল আমীন, দৈনিক জালালাবাদের সিনিয়র রিপোর্টার সাংবাদিক এমজেএইচ জামিল, মহিউদ্দিন ও মোহাম্মদ উজ্জল মিয়া প্রমূখ।

শিক্ষা সফরে প্রিন্সিপাল মুফতি হাফিজ শফিকুর রহমান বলেন, শিক্ষা সফর শিক্ষার্থীদের শারীরিক ও মেধার বিকাশের একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। নগরীর কানিশাইল রোডের শামীমাবাদ এলাকায় অবস্থিত কুরানিক এডুকেয়ার সেন্টার আধুনিক শিক্ষার সমন্বয়ে দ্বীনি শিক্ষার প্রসারে অগ্রনী ভুমিকা পালন করে যাচ্ছে। একজন ক্ষুদে শিক্ষার্থীকে পবিত্র কুরআনের হিফজ সম্পন্নের পাশাপাশি সাধারণ শিক্ষালাভের মাধ্যমে ক্যারিয়ার গঠন আমাদের মূল লক্ষ্য। এর মাধ্যমে ক্ষুদে শিক্ষার্থীদের ইহকালিন সাফল্য ও পরকালিন মুক্তির পথ প্রশ^স্ত হবে।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031