সর্বশেষ

» কানাইঘাটের বিশিষ্ট চিকিৎসক ডাঃ শামছুল ইসলামের দাফন সম্পন্ন ॥ বিভিন্ন মহলের শোক

প্রকাশিত: ০৩. মার্চ. ২০২৪ | রবিবার

কানাইঘাট প্রতিনিধিঃ স্বনামধন্য চিকিৎসক কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবসরপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার কানাইঘাট সদর ইউনিয়নের ছোটদেশ গ্রাম নিবাসী ডাঃ শামছুল ইসলাম চৌধুরী দাফন সম্পন্ন হয়েছে। গত শনিবার বাদ আসর ছোটদেশ নয়াবাজার সংলগ্ন মাদ্রাসা মাঠে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে কানাইঘাটের বিশিষ্টজন, মুরব্বীয়ান, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসক সহ সর্বস্তরের কয়েক হাজার মানুষ শরীক হন।
জানাজা’র নামাজের পূর্বে বিশিষ্ট চিকিৎসক ডাঃ শামছুল ইসলাম চৌধুরীর কর্মময় জীবনের উপর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদ, কানাইঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমেদ চৌধুরী, সাবেক চেয়ারম্যান মামুন রশিদ, হেলথ্ ইন্সপেক্টর মাহবুবুল হক। পরে তার লাশ গ্রামের পঞ্চায়েত কবরস্থানে দাফন করা হয়। উল্লেখ্য যে, দীর্ঘদিন ধরে অসুস্থ ডাঃ শামসুল ইসলাম চৌধুরী গত শুক্রবার রাত ১২টায় সিলেট নর্থইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন, ইন্নানিল্লাহি …………… রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। মরহুম ডাঃ শামছুল ইসলাম চৌধুরীর স্ত্রী সহ ৩ মেয়ে রয়েছেন। তারমধ্যে ২ মেয়ে বিসিএস প্রশাসন ক্যাডারে কর্মরত রয়েছেন। এক মেয়ে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের শিক্ষক হিসেবে কর্মরত আছেন।
এদিকে কানাইঘাটের স্বনামধন্য চিকিৎসক ডাঃ শামছুল ইসলামের মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা এবং মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক প্রকাশ করেছেন কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারস্যান আশিক উদ্দিন চৌধুরী, কানাইঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফও ডাঃ সুবল চন্দ্র বর্মন, বীরদল এন.এম একাডেমীর সাবেক প্রধান শিক্ষক মোঃ জার উল্লাহ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাস্টার মহি উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ, সহ এলাকার বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।
শোক বার্তায় বলা হয় সম্ভ্রান্ত পরিবারের সন্তান ডাঃ শামছুল ইসলাম চৌধুরী চাকুরী জীবনের দীর্ঘ সময় কানাইঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ছিলেন। কর্মরত থাকাকালীন সময়ে হাসপাতালের ভারপ্রাপ্ত টিএইচও হিসেবে চাকুরী থেকে অবসর গ্রহণ করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি অত্যন্ত নিষ্ঠা ও আন্তরিকতার সহিত কানাইঘাটের হাজার হাজার মানুষকে চিকিৎসা সেবা দিয়েছেন, যা সব-সময় এলাকার মানুষ স্মরন রাখবে। এছাড়াও একজন ভালো মানুষ হিসেবে তিনি সব-সময় সমাজসেবা সহ মানুষের কল্যাণে কাজ করে গেছেন।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031