সর্বশেষ

» কানাইঘাটে গণশিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের আত্মপ্রকাশ, নেতৃত্বে যারা

প্রকাশিত: ১০. ফেব্রুয়ারি. ২০২৪ | শনিবার

কানাইঘাট প্রতিনিধি: কানাইঘাট উপজেলায় গণশিক্ষার সামগ্রিক উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে সম্প্রতি ‘কানাইঘাট গণশিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন’ নামে একটি প্লাটফর্মের আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ঘটেছে।

বাংলাদেশ-সহ বিশ্বের বিভিন্ন দেশে থাকা কানাইঘাটের এক ঝাঁক মেধাবী ও উদ্যোমী তরুণের প্রচেষ্টায় এই প্লাটফর্ম গঠিত হয়। তারা নিজেরা কয়েকদিন ভার্চুয়াল প্লাটফর্মে নিজেদের চিন্তা ও মতের আদান-প্রদান করে কমিটির আনুষ্ঠানিক ঘোষণা দেন।

এহসানুল হক জসীমকে চেয়ারম্যান, জাফর তালহাকে কো-চেয়ারম্যান এবং মাহফুজুর রহমানকে সাধারণ সম্পাদক করে ৭১-সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা দেওয়া হয়।

কানাইঘাট উপজেলার প্রশাসনিক ১০টি অঞ্চল (একটি পৌরসভা ও ৯ ইউনিয়ন) থেকে একজন করে সহ-সভাপতি রাখা হয়েছে। কমিটিতে নারীর প্রতিনিধিত্বও নিশ্চিত করা হয়েছে। বাংলাদেশ-সহ মোট ১৩ দেশ থেকে প্রতিনিধি রয়েছেন এই কমিটিতে।

সহ-সভাপতিরা হচ্ছেন- আসিফ আযহার (রাজাগঞ্জ ইউনিয়ন), মাহবুবুর রশিদ (কানাইঘাট সদর ইউনিয়ন), হাফসা ইসলাম (কানাইঘাট পৌরসভা), মীম সালমান (লক্ষিপ্রসাদ পুর্ব ইউনিয়ন, এম জামিল আহমেদ (সাতবাক ইউনিয়ন), আসাদুল আলম চৌধুরী (দিঘীরপার ইউনিয়ন), সৈয়দ আব্দুল মালিক (ঝিংগাবাড়ী ইউনিয়ন), আবদুল কাদির ফারূক (বড়চতুল ইউনিয়ন), হাফেজ জিল্লুর রহমান (দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়ন), এবং মোঃ মুর্শেদুর রশীদ (লক্ষিপ্রসাদ পশ্চিম ইউনিয়ন)।

জয়েন্ট সেক্রেটারি হিসেবে যারা আছেন- মোতাসিম বিল্লাহ সাদী, মোঃ নাসির উদ্দিন, কামাল উদ্দিন, বদরুদ্দীন ফরহাদ ও তালহা ফারুকী।

কমিটির অন্যান্য পদবীধারি হচ্ছেন- তথ্য ও গবেষণা সম্পাদক: শামসুল ইসলাম চৌধুরী, আব্দুল হালিম ও মহিউদ্দিন জাবের; প্রশিক্ষণ সম্পাদক: মাও. ইমরান হুসাইন, রিয়াজ উদ্দিন, মোঃ মাহবুব আলম বাবুল ও গোলাম কিবরিয়া ফয়সল; শিক্ষা সম্পাদক: ইমরান আহমদ, আসলাম হোসেন ও সালাহ উদ্দিন তারেক; প্রযুক্তি বিষয়ক সম্পাদক: আতিক সামী ও নোমান আহমদ সুহেল; দপ্তর সম্পাদক: সালিম আহমদ চৌধুরী ও শাহিদুর রাহমান; প্রচার সম্পাদক: রুমান হাফিজ ও শুয়াইব নাঈম; প্রকাশনা সম্পাদক: এম কামিল আহমেদ, সহ-প্রকাশনা সম্পাদক: হাসান তারিক; পরিকল্পনা ও উন্নয়ন সম্পাদক: মো. জুনায়েদুর রহমান, সহ-পরিকল্পনা ও উন্নয়ন সম্পাদক: আহসান হাবিব; স্বাস্থ্য বিষয়ক সম্পাদক: ডা: মুরাদ তালহা, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক: সালেহ আহমদ; ছাত্রকল্যাণ সম্পাদক: জাকির হুসাইন, সহ ছাত্রকল্যাণ সম্পাদক: কামরুজ্জামান চৌধুরী জামিল ও সাইফুল আমিন; ক্রীড়া ও যুব কল্যাণ সম্পাদক: শাহ আলম, সহ ক্রীড়া ও যুব কল্যাণ সম্পাদক: সাইফুল আলম।

কমিটিতে আরো যারা আছেন- নারী শিক্ষা উন্নয়ন বিষয়ক সম্পাদক: মনিরা সুলতানা ও মোছাঃ ফৌজিয়া হক; সমবায় বিষয়ক সম্পাদক: আবু বকর চৌধুরী ও আফজাল হুসাইন; আপ্যায়ন সম্পাদক: নূর আহমেদ, সহ আপ্যায়ন সম্পাদক: বাছিত আহমদ মাখন ও মো : মতিউর রহমান; সমাজ কল্যাণ সম্পাদক: কুতুব উদ্দীন, সহ সমাজ কল্যাণ সম্পাদক: হাফিজ আহমদ সুজন; প্রবাসী কল্যাণ সম্পাদক: নোমান আহমাদ সিদ্দিকী, সহ-প্রবাসী কল্যাণ সম্পাদক: মহি উদ্দিন; সাংস্কৃতিক সম্পাদক: মুস্তায়ীনুর রাহমান মাওদুদ, সহ-সাংস্কৃতিক সম্পাদক: মারুফে এলাহী ও আবু সুফিয়ান; ধর্ম বিষয়ক সম্পাদক: নুমান উদ্দিন, সহ ধর্ম বিষয়ক সম্পাদক: মাহবুবুর রহমান ও কাজী আব্দুর রাহমান চৌধুরী।

কানাইঘাট গণশিক্ষা উন্নয় ফাউন্ডেশনের কার্যনির্বাহী সদস্য পদে যারা আছেন- আবু মাহমুদ, মো: হামিদুর রহমান খান (খসরু), আব্দুস সামাদ শামীম, জয়নুল আবেদিন, আমিনুর রশিদ আনিছ, মোহাম্মদ জাকির হোসাইন, মো মিজানুর রহমান, মোহাম্মদ বদরুল ইসলাম ও মোহাম্মদ হুসাইন আহমদ। কাযনির্বাহী সদস্য (কো-অপ্ট) হিসেবে রয়েছেন মোহাম্মদ আলিম উদ্দিনও নাজমা বেগম নাজু।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829