সর্বশেষ

» যেকোন দিন বড়লেখা উপজেলা ছাত্রলীগ নেতা জামিল হত্যা মামলার রায়

প্রকাশিত: ২৫. জানুয়ারি. ২০২৪ | বৃহস্পতিবার

মৌলভীবাজার জেলা সংবাদদাতাঃ বড়লেখা উপজেলার শাহবাজপুর ইউনিয়ন ছাত্রলীগ কর্মী জামিল হোসেন (২৩) হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষ হয়েছে। আজ যুক্তিতর্ক শেষে যেকোন দিন আলোচিত এ মামলার রায় ঘোষণা করবেন বলে জানিয়েছেন মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আল মাহমুদ ফায়জুল কবির।

মামলার বাদী পক্ষের আইনজীবি পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট রাধাপদ দেব সজল সাংবাদিকদের বলেন,’দীর্ঘ প্রতিক্ষার পর আজ ছাত্রলীগ কর্মী জামিল হোসেন হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষ হয়েছে। আমরা আদালতে আমাদের যুক্তি উপস্থাপন করে আসামীদের সর্বোচ্চ শাস্তি কামনা করেছি। আদালত মনোযোগ সহকারে যুক্তিতর্ক শুনেছেন। এবং পরবর্তীতে রায় ঘোষণার তারিখ নির্ধারণ করবেন বলে কার্যক্রম সমাপ্ত করেছেন।

উল্লেখ্য,২০২১ সালের ২৮ নভেম্বর ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বড়লেখার শাহবাজপুর ইউনিয়নে দু’পক্ষের সংঘর্ষে গুরুতর আহত হয়,আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী রফিক উদ্দিনের সমর্থক ছাত্রলীগ কর্মী জামিল হোসেন। ৩ ডিসেম্বর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। সে একই ইউনিয়নের আব্দুল মজিদের ছেলে। এ ঘটনায় ২০২১ সালের ৩ ডিসেম্বর আব্দুল মজিদ বাদী হয়ে বড়লেখা থানায় বিএনপি,যুবদল ও ছাত্রদলের ১৫ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।বড়লেখা থানায় এ মামলার নং ০৯।

দীর্ঘ তদন্ত শেষে ২০২২ সালে ১১ জনকে অভিযুক্ত করে এ মামলাটির চার্জশীট (চুড়ান্ত প্রতিবেদন) দাখিল করে পুলিশ। এর মধ্যে রাজেল আহমদ,জামাল হোসেন ও সাকিল মিয়া নামে ৩ জন বর্তমানে কারাগারে রয়েছেন।

অভিযুক্ত ১১ জনের মধ্যে পলাতক রয়েছেন ৮ জন। তারা হলেন শাহবাজপুর ইউনিয়ন বিএনপির যুগ্ন সম্পাদক সিদ্দিক আহমদ,ইউনিয়ন ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জাবের আহমদ,যুবদল নেতা আবু বক্কর,রহিম উদ্দিন,আবু জুনায়েদ,কামিল আহমদ,রেদওয়ান হোসেন ও সুলতান আহমদ।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

January 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031