সর্বশেষ

» কানাইঘাটে নতুন কারিকুলাম বাস্তবায়নে ৭ দিনের শিক্ষক প্রশিক্ষণ সমাপ্ত

প্রকাশিত: ২৫. ডিসেম্বর. ২০২৩ | সোমবার

এইচএম সাইফুল্লাহ্: সারা দেশের মত সিলেট জেলার কানাইঘাট উপজেলায় ৮ম ও ৯ম শ্রেণির শিক্ষকদের নতুন শিক্ষাক্রমের আলোকে ৭ দিন ব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের সমাপ্ত হয়েছে। রোববার (২৪ ডিসেম্বর) সারাদিন ব্যাপী প্রশিক্ষণ শেষ বিকেল সাড়ে ৩ ঘটিকায় বিদায়ী সেশন শুরু হয়। অতন্ত্য আনন্দঘন পরিবেশে উপজেলার মাধ্যমিক স্তরের ১০ টি বিষয়ের নতুন কারিকুলামের প্রশিক্ষণ গত সাতদিন অনুষ্ঠিত হয়। এতে গনিত বিষয়ের প্রশিক্ষণ পরিচালনা করেন সুদক্ষ আব্দুর রাজ্জাক স্যার এবং গোলাম কিবরিয়া স্যার। প্রশিক্ষণের বিদায়ী বেলায় সবার মন ছিলো আবেগাপ্লুত।

প্রশিক্ষণার্থীদের মধ্যে সিনিয়র শিক্ষক বদরুজ্জামানের সভাপতিত্বে এবং মোঃ জামাল উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন, সিনিয়র শিক্ষক আব্দুর রাজ্জাক, গোলাম কিবরিয়া, হাজী শফিকুর রহমান, ইয়াহিয়া, আজমল হোসেন, এখলাছুর রহমান, আব্দুল হামিদ খান ভাসানী, ও বাদল চন্দ্র রায় প্রমুখ।

এসময় বক্তরা নতুন কারিকুলাম নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে বাস্তবায়ন করবেন বলে আশা প্রকাশ করেন। পাশাপাশি কানাইঘাট উপজেলার গনিত পরিবারের একে অন্যের সাথে যোগাযোগ রক্ষা করে যে কোনো সমস্যা সমাধান করার ইচ্ছা প্রকাশ করেন।

এর আগে কানাইঘাট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নূর মোহাম্মদ প্রশিক্ষণ সুন্দর ও সফল ভাবে শেষ করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং নতুন কারিকুলাম বাস্তবায়নে নিজ নিজ প্রতিষ্ঠানে ইনহাউজ প্রশিক্ষণের আয়োজন করার জন্য নির্দেশ দিয়েছেন। এছাড়াও যে কোন সমস্যা সমাধানের জন্য তাকে অবহিত করতে বলা হয়েছে ।

[hupso]

সর্বশেষ