সর্বশেষ

» এই নৌকা, নূহ নবীর নৌকা : সিলেটে নির্বাচনী জনসভায় শেখ হাসিনা

প্রকাশিত: ২০. ডিসেম্বর. ২০২৩ | বুধবার

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই নৌকা নূহ নবীর নৌকা। এ নৌকায় মানবজাতিকে রক্ষা করেছেন আল্লাহ রাব্বুল আলামিন। তিনি বলেন, এই নৌকায় ভোট দিয়ে এদেশের মানুষ স্বাধীনতা পেয়েছে। আবার নৌকা যখন ক্ষমতায় এসেছে মানুষের আর্থসামাজিক উন্নতি হয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) বিকাল ৫টার দিকে সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠের নির্বাচনী জনসভায় তিনি এ কথা বলেন।

সিলেট জুড়ে উৎসবের ঢেউয়ের মধ্যে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ নির্বাচনী প্রচারণা শুরু করেন।সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় লাখো মানুষ সমবেত হন।

জনসমুদ্রের উল্লাস ও করতালির মধ্যে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তার বোন শেখ রেহানার সাথে নিয়ে মঞ্চে উঠে বাংলাদেশের জাতীয় পতাকা নাড়েন। এ সময় দলীয় কর্মীরা জয় বাংলা স্লোগানে মাঠ মুখর করে রাখে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটে হজরত শাহজালালের মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। সেখানে তিনি নাগরিকদের ভোট দেওয়ার সাংবিধানিক অধিকার নিশ্চিত করেন এবং ঘোষণা করেন কেউ তাদের ভোটাধিকার প্রয়োগে বাধা বা ক্ষতি করতে পারবে না।

তিনি আসন্ন জাতীয় নির্বাচনকে বাধাগ্রস্ত করার লক্ষ্যে দেশের নাগরিকদের বিরুদ্ধে সন্ত্রাসী ও জঙ্গি তৎপরতার উসকে দেওয়ার জন্য বিএনপি-জামায়াতের সমালোচনা করেন।

প্রধানমন্ত্রী দৃঢ়তার সাথে বলেন, বাংলাদেশের জনগণ সব ধরনের জঙ্গি ও সন্ত্রাসী কর্মকাণ্ড প্রত্যাখ্যান করেছে। তিনি সাম্প্রতিক অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর সতর্কতা জারি করে শাস্তিমূলক পদক্ষেপের প্রতিশ্রুতি দেন।

মনোনয়ন বাণিজ্য করেই বিএনপি নির্বাচন ধ্বংস করেছে মন্তব্য করে তিনি বলেন, একজন লন্ডনে বসে মনোনয়নপত্র বিক্রি করেছে। আরেকজন গুলশানে বসে মনোনয়ন বিক্রি করেছে। এ ছাড়া পল্টন থেকেও আরেকবার বিক্রি করেছে। এভাবে তারা নির্বাচনকে বাণিজ্যে পরিণত করে নির্বাচনকে ধ্বংস করেছে।

প্রধানমন্ত্রী বলেন, ভোট জনগণের সাংবিধানিক অধিকার। যারা জনগণকে ভোট দিতে বাধা দেবে, মানুষ তাদের উৎখাত করবে। মানুষ ভোটের পক্ষে, তারা হরতাল চায় না। বিএনপির হরতালে মানুষ সাড়াও দিচ্ছে না।

আসন্ন নির্বাচনে আবারও জয়ের আশা জানিয়ে শেখ হাসিনা বলেন, ৭ জানুয়ারির ভোটে জয়ী হয়ে আওয়ামী লীগ আবারও ক্ষমতায় এলে জনগণের সব চাওয়া পূরণ হবে, কেউ গৃহহীন থাকবে না, কারো দুঃখ থাকবে না।

[hupso]

সর্বশেষ