সর্বশেষ

» কানাইঘাট প্রেসক্লাবের সাথে নবাগত ওসি জাহাঙ্গীর হোসেন সরদারের মতবিনিময়

প্রকাশিত: ১৩. ডিসেম্বর. ২০২৩ | বুধবার

কানাইঘাট প্রতিনিধি: সিলেটের কানাইঘাট থানার নবাগত অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার ঐতিহ্যবাহী কানাইঘাট প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন। বুধবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় তার কার্যালয়ে আয়োজিত এ-মতবিনিময় সভায় থানার সেকেন্ড অফিসার এস.আই সোহেল মাহমুদের সঞ্চালনায় থানার নবাগত ওসি জাহাঙ্গীর হোসেন সরদার কানাইঘাটের দায়িত্ব পালনকালীন সময়ে প্রেসক্লাব নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করে বলেন, ‘পুলিশ ও সাংবাদিক একে অন্যের পরিপূরক। আইন শৃংখলার উন্নয়নে সাংবাদিকরা বড় ধরনের ভূমিকা পালন করে থাকেন।
তিনি আরো বলেন, এখানে আমি সদ্য যোগদান করেছি। এরপূর্বে আমি মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানায় ওসির দায়িত্ব পালনকালীন সময়ে জাতীয় নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের আদেশে আমাকে কানাইঘাট থানার অফিসার ইনচার্জ হিসেবে বদলী করা হয়েছে। যে থানায় ওসি হিসাবে দায়িত্ব পালন করেছি সাংবাদিকদের একজন শুভাকাঙ্খী হিসেবে গণমাধ্যম কর্মীরা প্রতিটি কাজে আমাকে সহযোগিতা করেছেন। আগামী ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন, যাতে করে কানাইঘাটে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন হয় এজন্য থানা পুলিশ নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাবে, এক্ষেত্রে স্থানীয় সাংবাদিকদের সহযোগিতা প্রয়োজন। কানাইঘাটকে শান্তির জনপদে পরিণত করতে এবং পুলিশি সেবা তাৎক্ষণিক জনগনের দোরগোড়ায় পৌঁছে দেওয়া হবে আমার প্রথম কাজ। চুরি-ডাকাতি, মাদকদ্রব্য, সন্ত্রাসী, অপরাধী, সকল প্রকার জুয়া, অসামাজিক কার্যকলাপ, ইভটিজিং, চোরাচালান, প্রতিরোধে জিরো টলারেন্স গ্রহণ করা হবে বলে নবাগত অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার জানান।
থানায় ভুক্তভোগী ও নির্যাতিতরা যাতে করে তাৎক্ষণিক কোন ধরনের হয়রানী ছাড়া পুলিশি সেবা পান সেই উদ্যোগ গ্রহণ করা হবে। কোন ধরনের অন্যায় কর্মকান্ডকে থানায় প্রশ্রয় দেওয়া হবে না। এজন্য তিনি সাংবাদিক সহ সচেতন মহলের সহযোগিতা কামনা করেন।
মতবিনিময় সভায় কানাইঘাটের শান্তি সম্প্রীতি বজায় রাখা সহ আইন-শৃঙখলার উন্নয়ন, অপরাধ মূলক তৎপরতা প্রতিরোধে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে পুলিশ প্রশাসন কে সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন প্রেসক্লাব নেতৃবৃন্দ।
এছাড়াও সাংবাদিকবৃন্দ আরো বলেন, কানাইঘাটের মানুষ অত্যন্ত শান্তির প্রিয় ও ধর্মপ্রাণ। এখানে সকল সম্প্রদায়ের মানুষের মধ্যে ভ্রাতৃত্ববোধ রয়েছে। তারা প্রতিটি কাজে পুলিশ প্রশাসনকে সহযোগিতা করে থাকেন। মতবিনিময়কালে থানার ওসি(তদন্ত) উজায়ের আল-মাহমুদ আদনান, কানাইঘাট প্রেসক্লাব নেতৃবৃন্দের মধ্যে ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সিনিয়র সাংবাদিক এম.এ হান্নান, ক্লাবের বর্তমান সভাপতি নিজাম উদ্দিন,সাবেক সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল,বর্তমান সহ-সভাপতি আব্দুন নূর, শাহীন আহমদ, সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ,সহ-সাধারণ সম্পাদক মুমিন রশীদ,কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক সুজন চন্দ অনুপ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মাওলানা আসআদ আহমদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মাহফুজ সিদ্দীকী, তথ্য ও প্রযুক্তি সম্পাদক জয়নাল আজাদ,সিনিয়র সদস্য তাওহীদুল ইসলাম, সদস্য হাফিজ আহমদ সুজন, মুফিজুর রহমান নাহিদ, সংবাদকর্মী মুফিজুর রহমান তালুকদার, ওহীদুল ইসলাম, মিজানুর রহমান উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত যে, বদলী জনিত কারণে শ্রীমঙ্গল থানা থেকে গত ১১ ডিসেম্বর কানাইঘাট থানার অফিসার ইনচার্জ হিসেবে জাহাঙ্গীর হোসেন সরদার যোগদান করেন। তার গ্রামের বাড়ী শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার লোনসিং গ্রামে। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত দুই মেয়ে সন্তানের জনক।

[hupso]

সর্বশেষ