সর্বশেষ

» মাওলানা রফিকুল হক ফাউন্ডেশনের ১ম মেধা অন্বেষণ প্রতিযোগিতা সম্পন্ন

প্রকাশিত: ১২. ডিসেম্বর. ২০২৩ | মঙ্গলবার

কানাইঘাট প্রতিনিধিঃ মাওলানা রফিকুল হক ফাউন্ডেশনের ১ম মেধা অন্বেষণ প্রতিযোগিতা ২০২৩ গত সোমবার কানাইঘাট মনসুরিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে অনুষ্ঠিত হয়। উপজেলার ৬৮টি শিক্ষা প্রতিষ্ঠানে ২১৩ জন শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ৫ম ও ৮ম শ্রেণির স্কুল ও মাদ্রাসা পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ৪টি ক্যাটাগরিতে মোট ৪২ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়।
উল্লেখ্য অবসরপ্রাপ্ত একজন শিক্ষক মাওলানা রফিকুল হক কানাইঘাট সদর ইউনিয়নের বীরদল ভাড়ারিফৌদ গ্রামের সজ্জন সমাজ হৈতশী ও শিক্ষানুরাগী ব্যক্তিত্ব। তিনি ইতোমধ্যে সামাজিক বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে তার অবদান তুলে ধরেছেন। তার সুযোগ্য উত্তরসূরী জুনেইদ আহমদ ও সহোদররা মিলে তারই নামে চলতি এ বছর এই ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন।
কানাইঘাট উপজেলার শিক্ষার প্রসারে বৃত্তি, এতিমখানা ও গুণগত মানসম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার বৃহৎ প্রকল্প নিয়ে এ ফাউন্ডেশন কাজ করছে।
ফাউন্ডেশনের সচিব কানাইঘাট সরকারি কলেজের শিক্ষক মোঃ ফয়ছল উদ্দিন বলেন, মাওলানা রফিকুল হক ফাউন্ডেশনের ১ম মেধা অন্বেষণ প্রতিযোগিতা অত্যন্ত সুশৃঙ্খল ভাবে সম্পন্ন হয়েছে। উৎসবমুখর পরিবেশে উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মেধা বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের পরবর্তীতে অনুষ্ঠানের পুরষ্কার প্রদান করা হবে। ফাউন্ডেশনের এক্সিকিউটিভ কমিটির সকল সদস্য বৃত্তি পরীক্ষা চলাকালীন কেন্দ্রে উপস্থিত ছিলেন।

[hupso]

সর্বশেষ