সর্বশেষ

» সিলেট-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন জমা দিয়েছেন সাবেক ছাত্রনেতা সারওয়ার কবির

প্রকাশিত: ২৫. নভেম্বর. ২০২৩ | শনিবার

চেম্বার ডেস্ক: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে সিলেট-৫ আসন (কানাইঘাট -জকিগঞ্জ) থেকে নির্বাচন করার জন্য আওয়ামী লীগের মনোনয়ন জমা দিয়েছেন সাবেক ছাত্রনেতা সারওয়ার কবির। সোমবার(২০ নভেম্বর) বিকেলে দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দেন তিনি।

এলাকার লোকজন আশা প্রকাশ করে বলেন,’ মাননীয় প্রধানমন্ত্রী গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনা ২০৪১ সাল নাগাদ যে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের ঘোষণা দিয়েছেন সেটি বাস্তবায়নে বর্তমান তরুণ প্রজন্ম নেতৃত্ব দিবে। কাজেই তরুণ হিসেবে সারওয়ার কবির কে দল বিবেচনা করতে পারে।

সারওয়ার কবির মনোনয়ন জমা দেওয়ার পর সিলেট-৫ আসনের তরুণ ভোটারদের মধ্যে উচ্ছ্বাস দেখা গেছে। সারওয়ার কবিরকে তারা ক্লিন ইমেজের উদ্যমী তরুণ নেতা হিসেবে দেখছেন। এলাকার লোকজন বলছেন, কানাইঘাট- জকিগঞ্জে এই সময়ে স্মার্ট, আধুনিক তারুণ্য নির্ভর নেতৃত্ব দরকার। চায়ের টেবিলে সারওয়ার কবির এর নাম উচ্চারিত হচ্ছে।

তাকে নিয়ে সিলেট ৫ আসনের মানুষের আগ্রহ আর উচ্ছাস চোখে পড়ার মতো। উপজেলার হাট বাজারে,, গ্রামে- গঞ্জের বাজারে চায়ের টেবিলে এখন তার নাম নিয়েই আলোচনা হচ্ছে বেশী। লোকজন সারওয়ার কবিরকে নিয়েই বেশ আগ্রহ প্রকাশ করছেন। মূলত সারওয়ার আলোচনায় আসেন,জমির উদ্দীন প্রধানকে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে নিয়ে গিয়ে। মরহুম জমির উদ্দিন প্রধান, ১৯৮৬ সালে কানাইঘাট-জকিগঞ্জ আসন থেকে নির্বাচন করেছিলেন।

দীর্ঘদিন কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ,সাধারণ সম্পাদকের দায়িত্ব অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করেছিলেন। জীবনের শেষ সময়ে অসুস্থ হয়ে বিছানায় পড়েছিলেন বেশ কয়েক বছর। কেউ তার খবরও রাখেনি। শেষ বয়সে জমির উদ্দিন প্রধানের দুর্দিনে একজন মানুষ তার পাশে দাড়িয়ে ছিলেন সারওয়ার কবির।
সে সময় সারওয়ার কবির, জমির উদ্দীন প্রধানকে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে গিয়েছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছ থেকে ২০ লক্ষ (বিশ লক্ষ) টাকার অনুদান এনে দিয়েছিলেন জমির উদ্দীন প্রধানের চিকিৎসার জন্য।

বিগত বছরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীদের বিজয়ী করতে জোরালো ভাবে মাঠে ছিলেন সারওয়ার কবির।

জাতীয় নির্বাচনের সময়ও তিনি ভোটারদের কাছে যান এবং বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাওয়া বাংলাদেশের গল্প শোনান। গণমানুষের কাছে তার বক্তৃতা এসময় নজর কাড়ে। মানুষ মূলত তখন থেকে তাকে নিয়েই সপ্ন দেখা শুরু করে।

উপজেলা নির্বাচনের সময় মানুষের বাড়ি বাড়ি গিয়ে সারওয়ার কবির নৌকার প্রার্থীকে বিজয়ী করার জন্য ভোট চান।
২০২০ সালের কোভিড-১৯ এর সময় তিনি মানুষের পাশে থেকে কাজ করেছেন। ২০২২ সালের ভয়াবহ বন্যায় সারওয়ার কবির বন্যার্থদের পাশে দাঁড়িয়েছেন।

সারওয়ার কবির কানাইঘাট জকিগঞ্জের বিভিন্ন স্কুল-কলেজে গিয়ে জাতির পিতার ‘অসমাপ্ত আত্মজীবনী’ কয়েক হাজার বই ছাত্র-ছাত্রীদের মাঝে বিতরণ করেন।

[hupso]

সর্বশেষ