সর্বশেষ

» কানাইঘাটে সাংবাদিকদের সাথে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী কাওসার চৌধুরীর মতবিনিময়

প্রকাশিত: ২৫. নভেম্বর. ২০২৩ | শনিবার

কানাইঘাট প্রতিনিধি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী যুক্তরাজ্য শাখা আওয়ামীলীগের আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা কাওসার আহমদ চৌধুরী কানাইঘাটের কর্মরত সাংবাদিকদের নিয়ে মতবিনিময় করেছেন।
গতকাল শনিবার বিকেল ২টায় কানাইঘাট প্রেসক্লাব কার্যালয়ে মতবিনিময়কালে সিলেট-৫ আসন থেকে আওয়ামীলীগের মনোনয়ন ফরম সংগ্রহকারী কাওসার আহমদ চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত হয়ে বিভিন্ন সময়ে দলের নানা পদে থেকে ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্যের দায়িত্ব পালন করেছিলেন। যুক্তরাজ্য আওয়ামীলীগের আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি সেখানে আওয়ামীলীগকে সুসংগঠিত করা সহ বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড বর্হিবিশে^ তুলে ধরে আসছেন তিনি। পাশাপাশি কানাইঘাট ও জকিগঞ্জের আত্মসামাজিক উন্নয়নে দীর্ঘদিন থেকে কাজ করে আসছেন। মুক্তিযোদ্ধের গৌরবগাতা ইতিহাস ও আলেম-উলামাদের পুণ্যভূমি কানাইঘাট-জকিগঞ্জের মানুষের কল্যাণে তিনি কাজ করতে চান। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার দুরদর্শী নেতৃত্বের কারনে দেশ সবদিক থেকে এগিয়ে যাচ্ছে, মেধাসম্পন্ন নবীন ও তরুণ নেতৃত্বের মাধ্যমে দেশকে তিনি এগিয়ে নিতে চান। প্রধানমন্ত্রীর সমৃদ্ধ বাংলাদেশ গঠনে প্রবাসীরা বড় ধরনের অবদান রেখে যাচ্ছেন এবং প্রধানমন্ত্রী প্রবাসীদের অত্যন্ত সম্মান করে থাকেন। আওয়ামীলীগের একজন নিবেদিত প্রাণকর্মী হিসেবে নানাদিক থেকে পিছিয়ে পড়া কানাইঘাট ও জকিগঞ্জকে একটি সমৃদ্ধশীল জনপদে পরিণত করতে এবারের জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৫ আসনে আওয়ামীলীগের একজন মনোনয়ন প্রত্যাশী হিসেবে তিনি দলের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
মতবিনিময়কালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে কাওসার আহমদ চৌধুরী বলেন, তিনি আশাবাদী আওয়ামীলীগ থেকে মনোনয়ন পাবেন এবং যুক্তরাজ্য থেকে দেশে আসার পর দলের সর্বস্তরের নেতাকর্মীদের ব্যাপক সমর্থন ও সহযোগিতা তিনি পাচ্ছেন। সাংবাদিকদের সাথে মতবিনিময়ের মধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে মাঠপর্যায়ে কাজ শুরু করেছেন। দল তাকে মনোনয়ন দিলে তিনি মানুষের মধ্যে শান্তি-সম্প্রীতি, বন্ধনকে সুদৃঢ় করার পাশাপাশি যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য, শিল্পায়ন, আধুনিক কৃষি ব্যবস্থার উন্নয়ন, নদী ভাঙ্গন রোধ, পর্যটন এবং কর্মসংস্থান খাতে ব্যাপক উন্নয়নের মাধ্যমে কানাইঘাট-জকিগঞ্জকে স্মার্ট জনপদে পরিণত করতে অগ্রাধিকার দিবেন। সংবিধান ও গণতন্ত্রের দ্বারা অব্যাহত রাখতে নির্বাচনের কোন বিকল্প নেই। এজন্য তিনি বিএনপি জোটকে নির্বাচনে অংশগ্রহণ করার আহ্বান জানান।
মতবিনিময় শুরুর পূর্বে যুক্তরাজ্য শাখা আওয়ামীলীগের আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক কাওছার আহমদ চৌধুরী বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডের ভিডিও প্রজেক্টের মাধ্যমে তুলে ধরেন। এছাড়াও নিজের রাজনৈতিক কর্মকান্ডের বিভিন্ন ছবি ও এলাকায় কাওসার আহমদ চৌধুরী কর্তৃক নিজ উদ্যোগে বাস্তবায়িত বিভিন্ন উন্নয়ন ও সামাজিক কর্মকান্ডের ডকুমেন্টারি প্রামাণ্যচিত্রে তুলে ধরা হয়।
মতবিনিময়কালে কানাইঘাট প্রেসক্লাব নেতৃবৃন্দ সহ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা বীরমুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, জকিগঞ্জ বারহাল ইউপি আওয়ামীলীগের সভাপতি মুহিবুর রহমান চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা বারহাল ইউপির সাবেক চেয়ারম্যান প্রার্থী সুমন আহমদ, আওয়ামীলীগ নেতা মছদ্দর আলী, মাও. আব্দুল বারি, নজরুল ইসলাম, জকিগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি জুনেদ আহমদ রুমেল, সাবেক সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান, যুবলীগ নেতা আছকার আহমদ, স্বেচ্ছাসেবকলীগ নেতা কামরুজ্জামান কয়ছর, ছাত্রলীগ নেতা ছবুর আহমদ, স্বেচ্ছাসেবকলীগ নেতা ফয়ছল আহমদ সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
তাছাড়া আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী কাওসার আহমদ চৌধুরী প্রখ্যাত আলেমেদ্বীন কানাইঘাট দারুল উলূম মাদ্রাসায় শায়িত আল্লামা মুশাহিদ বায়মপুরীর মাজার জিয়ারত সহ মাদ্রাসার শিক্ষকদের সাথে কুশলবিনিময় করেছেন।

 

 

 

[hupso]

সর্বশেষ