সর্বশেষ

» কানাইঘাটে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

প্রকাশিত: ৩০. অক্টোবর. ২০২৩ | সোমবার

কানাইঘাট প্রতিনিধি: কৃষি কর্মসূচি প্রণোদনার আওতায় ক্ষুদ্র-প্রান্তিক ও উপজেলা পরিষদের বার্ষিক উন্নয়ন তহবিলের অর্থায়নে কানাইঘাটে কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষা বীজ ও রাসায়নিক সার বিতরণের শুভ উদ্বোধন করা হয়েছে।
সোমবার (৩০ অক্টোবর) বিকেল ৩টায় উপজেলা কৃষি সম্প্রসারনের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের সামনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বীজ ও সার বিতরণের শুভ উদ্বোধন করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীনের সভাপতিত্বে ও কৃষি কর্মকর্তা এমদাদুল হকের সঞ্চালনায় ২০২৩-২৪ অর্থ বছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় সরিষা, ভুট্টা, চিনাবাদাম, মুগ, পেঁয়াজ, সূর্যমুখী, গম ও মসুর উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক ২ হাজার ৪৩৫ জন কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।
এছাড়াও রবি মৌসুমে উপজেলা পরিষদের বার্ষিক উন্নয়ন তহবিল (এডিপি) এর অর্থায়নে সরিষা উৎপাদন বৃদ্ধির লক্ষে ২’শ জন কৃষকের মাঝে অনুরূপ বীজ ও সার বিতরণ করা হয়। এসব বীজ ও সার ব্যবহার করে উৎপাদন বাড়ানোর জন্য কৃষকদের প্রতি আহ্বান জানান।
সার ও বীজ বিতরণকালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি জামাল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম হারুন, লক্ষীপ্রসাদ পূর্ব ইউপি চেয়ারম্যান তমিজ উদ্দিন, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান মাও. জামাল উদ্দিন, দিঘীরপাড় পূর্ব ইউপি চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুক আহমদ সহ বিভিন্ন ইউনিয়নের উপ-সহকারি কৃষি কর্মকর্তাবৃন্দ।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

October 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031