সর্বশেষ

» কানাইঘাটে শোকাবহ পরিবেশে শোকদিবস পালন

প্রকাশিত: ১৫. আগস্ট. ২০২৩ | মঙ্গলবার

কানাইঘাট প্রতিনিধি:: ১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮’তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোকদিবস কানাইঘাটে শোকাবহ পরিবেশে পালিত হয়েছে।

শোকদিবস উপলক্ষ্যে কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল ৯টায় প্রথমে উপজেলা প্রশাসন চত্ত¡রে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুারালে গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তপক অর্পন করেন উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, থানাপুলিশ, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, কানাইঘাট পৌরসভা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন সংগঠন। পরে সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ হলরুমে বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে আলোচনাসভার আয়োজন করা হয়।

নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীনের সভাপতিত্বে ও উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা নবনিতা সরকার ত্বন্বির উপস্থাপনায় শোকদিবসের আলোচনাসভায় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ সিরাজুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ফয়সাল আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা এমদাদুল হক, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ গোলাম দস্তগীর আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি জামাল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম হারুন, সাংগঠনিক সম্পাদক আব্দুল হেকিম শামীম, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, সমাজসেবা কর্মকর্তা এমদাদুল হক, বীরমুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, বীরমুক্তিযোদ্ধা নাজমুল হক, বীরমুক্তিযোদ্ধা মাস্টার আনোয়ারুল হক, উপজেলা যুবলীগের আহŸায়ক এনামুল হক, কৃষকলীগের সাধারণ সম্পাদক হারিছ উদ্দিন, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জুনেদ হাসান জীবান, পৌর ছাত্রলীগের সভাপতি হারিছ আহমদসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

শোক সভায় বক্তারা বলেন, স্বাধীন বাংলার স্থপতি নির্যাতিত নিপীড়িত মানুষের স্বপ্ন দ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে ১৫ই আগষ্টের কালো রাত্রিতে ঘাতকরা হত্যা করে চেয়েছিল তাঁর আদর্শকে মুছে ফেলতে, কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হয়নি। যুগযুগান্তরে তিনি বাংলার মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন চিরদিন। তার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সবাইকে দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে দূর্নীতি পরিহার করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সামনের দিকে আমাদের এগিয়ে যেতে হবে। বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আজ বঙ্গবন্ধুর অনেক খুনীদের ফাঁসির রায় কার্যকর করা হয়েছে। বিশে^র বিভিন্ন দেশে পলাতক ফাঁসির দন্ডপ্রাপ্ত অন্যান্য খুনীদের দেশে এনে রায় কার্যকরের দাবি জানানো হয়।

বাদ যোহর উপজেলা প্রশাসনের উদ্যোগে কেন্দ্রীয় জামে মসজিদে বঙ্গবন্ধু সহ তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দু্আ মাহফিল অনুষ্ঠিত হয় এবং বঙ্গবন্ধুর উপর রচিত বিভিন্ন প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করার পাশাপাশি ৭ই মার্চের ঐতিহাসিক ভাষন প্রচার করা হয়।

এছাড়াও উপজেলা প্রশাসনের উদ্যোগে দুপুর ১টায় কানাইঘাট পূর্ব বাজারস্থ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বীরমুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের নিয়ে বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা সভার আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীন সহ আরো অনেকে।

এছাড়াও আওয়ামীলীগ এবং সহযোগী সংগঠন সহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী পালন করা হয়েছে।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

August 2023
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031