সর্বশেষ

» কানাইঘাটে বাজার কমিটির নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষ, যুবক নিহত, ৭ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১৪. মে. ২০২৩ | রবিবার

কানাইঘাট প্রতিনিধি: সিলেটের কানাইঘাট উপজেলার ঝিংগাবাড়ী ইউনিয়নের বুরহান উদ্দিন বাজার কমিটির নির্বাচনকে কেন্দ্র করে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দুগ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের ২০ জন আহত ও ১ যুবক নিহত হয়েছেন। এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে কানাইঘাট থানা পুলিশ।

স্থানীয়রা জানান, এ সময় বেশ কয়েকটি দোকানপাটে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে উভয়পক্ষের সমর্থকদের ছত্রভঙ্গ করে দেয়।

পুলিশ জানায়, গতকাল শনিবার দুপুরে বাজার কমিটির নির্বাচনকে কেন্দ্র করে উভয়পক্ষের সংঘর্ষে ১ যুবক নিহত ও প্রায় ২০ জন আহত হয়েছেন। নিহত যুবক ঝিংগাবাড়ীর মনির চৌধুরীর ছেলে আলমগীর।

পুলিশ আরও জানায়, দীর্ঘদিন ধরে বাজার কমিটির নির্বাচনকে কেন্দ্র করে দুই সেক্রেটারি প্রার্থীর গ্রুপের মধ্যে বিরোধ চলছিল। এ নিয়ে এলাকায় উত্তেজনা চলছিল।
বাজার কমিটির বর্তমান সেক্রেটারি ফয়জুল আমিন গ্রুপের সমর্থক এমাদুর রহমান অপর নতুন সেক্রেটারি পদে প্রার্থী নুরুল ইসলামের সমর্থক আব্দুল কাদিরের মধ্যে কথা-কাটাকাটির এক পর্যায়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

তখন উভয় পক্ষের লোকজন মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দেশীয় অস্ত্র রামদা, ঢাল, লাঠি ও ইটপাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষের কমপক্ষে ২০জন আহত হয় ও ফয়জুল আমিন গ্রুপের ১ জন নিহত হন।। আহতদের মধ্যে ১০ জনকে কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এদিকে, আলমগীর খুনের ঘটনায় তার পিতা মনির চৌধুরী আজ রবিবার (১৪ মে) ৭ জনের নামে কানাইঘাট থানায় একটি হত্যা মামলা করেছেন। মামলার আসামীরা হলেন ঝিংগাবাড়ী গ্রামের ছালিক আহমদের ছেলে আবুল মনসুর, ছালেহ আহমদের ছেলে মানদুদ, লামা ঝিংগাবাড়ীর আবুল কালামের ছেলে রহিম উদ্দিন, মিয়াগুলের এখলাছুর রহমানের ছেলে হাবিবুর রহমান, কাপ্তানপুরের সোলেমান আজাদের ছেলে শাহরিয়ার, ফখরচটির মৃত আব্দুল ওদুদের ছেলে মো: শাহজাহান মাছুম ও নারাইনপুরের আব্দুল মালিকের ছেলে নাফেহ।

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমেদ জানান, বাজার কমিটির নির্বাচনকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে ১ জন নিহত ও উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আলমগীর খুনের ঘটনায় মামলা হয়েছে, আসামীদের গ্রেফতারে পুলিশ অভিযান পরিচালনা করছে।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

May 2023
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031