সর্বশেষ

» সিলেটে ঈদ উপলক্ষে শিল্প এলাকায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশের মতবিনিময় সভা অনুষ্টিত

প্রকাশিত: ১৩. এপ্রিল. ২০২৩ | বৃহস্পতিবার

চেম্বার ডেস্ক::  আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে সিলেটের শিল্প এলাকার আইন-শৃঙ্খলা এবং বেতন বোনাস বিষয়ে মতবিনিময় করেছে সিলেট জেলা ইন্ডাস্ট্রিয়াল পুলিশ।
আজ বৃহস্পতিবার ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৮, সিলেট এর পক্ষ থেকে ব্রিটিশ গ্যাসকুকার ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও খাদিম সিরামিক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর সম্মেলন কক্ষে ঈদ-উল-ফিতর-২০২৩ উপলক্ষে শিল্প এলাকার আইন-শৃঙ্খলা এবং বেতন বোনাস সংক্রান্ত এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় । উক্ত সভায় সভাপতিত্ব করেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৮, সিলেট পুলিশ সুপার জনাব মোঃরওশনুজ্জামান সিদ্দিকী।
সভায় বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের মালিক/প্রতিনিধিবৃন্দ বলেন, তাদের প্রতিষ্ঠানের মালিক-শ্রমিকের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বিদ্যমান। শ্রমিকদের যথাযথ প্রাপ্য সুযোগ-সুবিধা ও প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা রয়েছে। আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রতিটি শিল্প প্রতিষ্ঠানের বেতন-বোনাস পরিশোধ প্রক্রিয়া চলমান যা দ্রুততম সময়ের পরিশোধ করবে মর্মে সভায় তারা আশ্বস্ত করেন। তারা ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৮ সিলেট এর কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন । তারা ভবিষ্যতে আরোও নিবিড়ভাবে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৮ সিলেট এর সাথে কাজ করে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। সভার সভাপতির বক্তব্যে মালিক,শ্রমিক এবং শিল্প-কারখানার বিভিন্ন বিধি সংক্রান্তে আলোচনা করেন। তিনি এসময় আরও বলেন, সরকারের নির্দেশনা মোতাবেক যথাসময়ের মধ্যে শ্রমিকদের বেতন বোনাস পরিশোধ করতে হবে। যেহেতু ইন্ডাস্ট্রিয়াল পুলিশ শিল্প- কারখানার মালিক এবং শ্রমিকদের সাথে সেতুবন্ধন তৈরী করে ও সমন্বিত পদক্ষেপ গ্রহন করে দ্রুত সকল সমস্যা সমাধান করে সেহেতেু সকল সমস্যাদি নিরসনে মালিক/প্রতিনিধিদেরকে এ কার্যক্রমকে আরও বেগবান করতে তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। এসময় তিনি মালিক- শ্রমিকদের সুসর্ম্পক বজায় রেখে উৎপাদন কার্যক্রম পরিচালনা করার উপর গুরুত্ব আরোপ করেন।
আলোচনা সভায় মালিক প্রতিনিধিবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন খাদিম সিরামিকের জিএম আব্দুর রহিম, ম্যানেজার নুরুজ্জামান
ব্রিটিশ গ্যাস কুকার ইন্ডাস্ট্রি লিঃ এর ম্যানেজার মনিরুল হক, জাহেদ আহমদ, সহকারী ম্যানেজাট আব্দুল অদুদ প্রমুখ। এসময় ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৮ সিলেট এর পুলিশ পরিদর্শক (নিঃ) জনাব মোঃ আব্দুল জলিল, পুলিশ পরিদর্শক (নিঃ) জনাব মোঃ কমর উদ্দিন এবং বিভিন্ন পর্যায়ের অফিসার ফোর্সগন উপস্থিত ছিলেন।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

April 2023
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930