সর্বশেষ

» বঙ্গবাজারের আগুন : বাড়ছে তীব্রতা, নিয়ন্ত্রণের চেষ্টায় ৫০ ইউনিট

প্রকাশিত: ০৪. এপ্রিল. ২০২৩ | মঙ্গলবার

চেম্বার ডেস্ক:: সময়ের সঙ্গে সঙ্গে বাড়ছে বঙ্গবাজারের অগ্নিকাণ্ডের তীব্রতা। সঙ্গে আগুন নিয়ন্ত্রণে বাড়ানো হচ্ছে ফায়ার সার্ভিসের ইউনিট সংখ্যাও। সকাল থেকে একে একে ৫০টি ইউনিটের শতাধিক সদস্য কাজ করছেন আগুন নিয়ন্ত্রণে।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টার দিকে অগ্নিকাণ্ডের খবর পায় ফায়ার সার্ভিস। পরে সকাল ৬টা ১০ মিনিটের দিকে বিভিন্ন ইউনিটকে সেখানে যাওয়ার অনুরোধ করে ফায়ার সার্ভিসের সদর দফতর। এরপর ৬টা ১২ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার ফাইটারদের প্রথম ইউনিট। এখন পর্যন্ত আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট।

ইতোমধ্যে দোতলা টিনশেড মার্কেটটি পুরোই পুড়ে ছাই হয়ে গেছে। একটি বিল্ডিংয়ের ওপর থেকে দেখা যাচ্ছে, টিনশেডের মাার্কেট পুরোটাই পুড়ে গেছে। এখন টিনশেডের পাশে থাকা এনেক্সকো বিল্ডিংয়ের আগুন ছড়িয়ে পড়েছে। বাতাস থাকায় প্রচুর ধোঁয়া এই এলাকায়। আমি কয়েকজনকে দেখেছি, কষ্ট সহ্য করতে না পেরে বারবার আগুনের মধ্যে ছুটে যাওয়ার চেষ্টা করছে তাদের ব্যবসা প্রতিষ্ঠানের দিকে। ফায়ার সার্ভিসের লোকজন আগুন নেভানোর পাশাপাশি এখন ব্যবসায়ীদেরও ধরে রাখতে হচ্ছে।

ব্যবসায়ীদের কান্নার রোল পড়ে গেছে বঙ্গবাজার এলাকায়। যারা দেখতে এসেছেন তারাও ব্যবসায়ীদের কষ্টে কাঁদছে। বিভিন্ন দিকের বাতাস বইছে, সে কারণে ধোঁয়া এদিক সেদিকে এখন পুরান ঢাকা এলাকা ছেয়ে গেছে। ধোঁয়ার কারণে অনেকের শ্বাস কষ্ট হচ্ছে। এছাড়া হেলিকপ্টার দিয়ে ওপর থেকে পানি দেওয়া হচ্ছে। তবে ধোঁয়ার মাত্রা এতো বেশি যে কারণে সবারই কাজ করতে সমস্যা হচ্ছে বলে জানা গেছে।

এদিকে, ফায়ার সার্ভিসের পাশাপাশি সেনাবাহিনী, বিমানবাহিনী ও নৌবাহিনীর সাহায্যকারী দল ও একটি হেলিকপ্টার আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। এ ছাড়া এতে বিজিবির সদস্যরাও যোগ দিয়েছে বলে ফায়ার সার্ভিস জানিয়েছে।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

April 2023
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930