সর্বশেষ

» সুষ্ঠু নির্বাচন উপহার দিতে ডিসিদের প্রস্তুত থাকার নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

প্রকাশিত: ২৬. জানুয়ারি. ২০২৩ | বৃহস্পতিবার

চেম্বার ডেস্ক:: গ্রহণযোগ্য ও সুষ্ঠু নির্বাচন করতে জেলা প্রশাসকদের তৈরি থাকার নির্দেশ দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমরা ডিসিদের বলেছি দেশবাসী সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চাচ্ছে। সারা বিশ্ব সেদিকেই তাকিয়ে আছে। সুষ্ঠু নির্বাচনের জন্য আপনাদের ভূমিকাই প্রাধান্য পাবে, মুখ্য হবে। সেজন্য আপনারা নিজেরা তৈরি থাকুন।

আজ বৃহস্পতিবার ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের শেষ দিন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কার্য অধিবেশনে তিনি এ নির্দেশনা দেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা বলেছি, আমাদের নিরাপত্তা বাহিনী এখন যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম। তাদের দেশপ্রেম, তাদের অভিজ্ঞতা, তাদের দক্ষতা তারা এখন পরিপূর্ণ। কাজেই নির্বাচনের সময় যা প্রয়োজন, তাদের অভিজ্ঞতা ও তাদের দক্ষতা দিয়ে যে কোনো পরিস্থিতি তারা মোকাবিলা করতে পারবেন।

তিনি আরো বলেন, সেই সময় তো আমাদের করণীয় কিছু থাকবে না। মন্ত্রণালয় শুধু রুটিন ওয়ার্ক করব। মূল দায়িত্বে থাকবে ইলেকশন কমিশন। নিরাপত্তা বাহিনী তাদের কাছেই ন্যস্ত হবে। পুলিশ, বিজিবি, কোস্টগার্ড, আনসার সবাই নির্বাচন কমিশনের অধীনে থাকবে বলেও উল্লেখ করেন তিনি।

[hupso]

সর্বশেষ