সর্বশেষ

» ‘ছাত্র সংসদ নির্বাচন’ দাবী করায় ঢাকা দক্ষিণ সরকারী কলেজ ছাত্রের উপর হামলার অভিযোগ

প্রকাশিত: ২৪. জানুয়ারি. ২০২৩ | মঙ্গলবার

নিজস্ব সংবাদদাতাঃ গোলাপগঞ্জ উপজেলার ‘ঢাকা দক্ষিণ সরকারী কলেজে’ ছাত্র সংসদ নির্বাচন দাবী করায় এক শিক্ষার্থীর উপর হামলার ঘটনা ঘটেছে। গতকাল বিকেলে ঢাকা দক্ষিণ বাজারে এ ঘটনাটি ঘটেছে।হামলায় আহত শিক্ষার্থীর নাম রাহিম আহমদ। সে ঢাকা দক্ষিণ সরকারী কলেজের অনার্স ২য় বর্ষের ছাত্র।

জানা যায়,গতকাল (সোমবার) বিকেলে রাহিম আহমদ কলেজ থেকে বাড়িতে ফেরার সময় ঢাকা দক্ষিণ বাজারে তার উপর অতর্কিত হামলা চালায় একদল যুবক। এসময় তার চিৎকার শুনে আশপাশের ব্যবসায়ীরা এগিয়ে আসলে হামলাকরীরা রক্তাক্ত অবস্থায় তাকে ফেলে চলে যায়।

গুরুতর আহত অবস্থায় ব্যবসায়ীরা তাকে উদ্ধার করে গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত রাহিম হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

হাসপাতালে আহত রাহিমের স্বজন ও সহপাঠিদের সাথে কথা হয় এ প্রতিবেদকের। তারা জানান,রাহিম আহমদ একজন উদীয়মান ছাত্রনেতা।সে ‘কুশিয়ারা স্টুডেন্ট ডেভলাপমেন্ট’ কাউন্সিলের সাধারণ সম্পাদক। অসাধারণ নেতৃত্বগুণ এবং প্রতিবাদী কার্যক্রমের কারণে সে তুমুল জনপ্রিয় হয়ে উঠেছে। ঢাকা দক্ষিণ সরকারী কলেজ ছাত্র সংসদ নির্বাচনের দাবীতে সে অগ্রণী ভূমিকা পালন করছে। কলেজের অধ্যক্ষ বরাবর স্বারকলিপি প্রদানে সে নেতৃত্ব দিয়েছে।

এসব কারণে কলেজে যারা ছাত্র সংসদ নির্বাচন চায় না তারা তার উপর ক্ষোব্ধ। তারা কয়েকদিন থেকে তাকে প্রাণনাশের হুমকি দিচ্ছে। সেই হুমকিদাতা গ্রুপেরই সদস্য আবু ফজল সাঈদ সহ ৪/৫ জন গতকাল (সোমবার) তাকে হামলা চালিয়ে হত্যার চেষ্টা করেছে।

অভিযোগের সত্যতা জানতে ছাত্রলীগ নেতা আবু ফজল সাঈদের সাথে যোগাযোগ করা হলে তিনি হামলার অভিযোগ অস্বীকার করেন এবং এ হামলায় ছাত্রলীগ জড়িত নয় বলে তিনি দাবী করেন।

[hupso]

সর্বশেষ