সর্বশেষ

» আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে নতুন ভাইস-চ্যান্সেলরের যোগদান উপলক্ষে সংবর্ধনা

প্রকাশিত: ১৬. জানুয়ারি. ২০২৩ | সোমবার

চেম্বার প্রতিবেদক:: আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগপ্রাপ্ত নতুন ভাইস-চ্যান্সেলর হিসেবে বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহ যোগদান করেছেন। যোগদান উপলক্ষে গতকাল ১৬ জানুয়ারি সোমবার দুপুরে সিলেট নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ ইউনিভার্সিটির হল রুমে তাঁকে সংবর্ধনা প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষাবিদ বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবির।
ইউনিভার্সিটির ফ্যাকাল্টি অব বিজনেস এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজের ডীন প্রফেসর ড. তোফায়েল আহমদের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের ম্যানেজিং ট্রাস্টি ও বিশিষ্ট সমাজসেবী ড. আহমদ আল ওয়ালী।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের সাবেক যুগ্ম-সচিব ও আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার সৈয়দ জগলুল পাশা।
বক্তব্য রাখেন সীমান্তিকের চেয়ারপার্সন মোঃ শামিম আহমদ, আরটিএমআই-এইচআরডিসির পরিচালক অধ্যক্ষ ডাঃ এস এম ফরিদুল ইসলাম লতিফী, সীমান্তিকের উপ-পরিচালক মোঃ পারভেজ আলম ও কাজী হুমায়ূন কবির, মঈন উদ্দিন আদর্শ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ আবিদুর রহমান, মিডিয়া ব্যক্তিত্ব মঈন উদ্দিন মঞ্জু, উইমেন্স মডেল কলেজের অধ্যক্ষ আব্দুল ওয়াদুদ তাপাদার, সিলেট সায়েন্স কলেজের অধ্যক্ষ নওশাদ আলী, ক্লাসিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ লাবিবুর রহমান, নলেজ হার্বার কলেজের অধ্যক্ষ মোঃ নাজমুল আনসারী, ইছামতি ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ জালাল আহমদ প্রমুখ।
ইউনিভার্সিটির ইংলিশ ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক নুসরাত রিকজার সঞ্চালনায় অনুষ্ঠানে ইউনিভার্সিটির শিক্ষক- কর্মকর্তাগণের পক্ষে বক্তব্য রাখেন প্রক্টর সহযোগী অধ্যাপক আবু ছয়ীদ মোঃ আব্দুল্লাহ ও ছাত্র কল্যাণ উপদেষ্টা মাজেদ আহমেদ চঞ্চল। এছাড়াও ইউনিভার্সিটির নিজ নিজ ডিপার্টম্যান্টের পক্ষে মোহাম্মদ হোসাইন চৌধুরী, মোঃ শফিকুল হক, আব্দুল আউয়াল আনসারী, মাহমুদুল আলম মিয়া, মুশহিবা খানম সম, এনামুল আসিফ লতিফী ও নাজিয়া আহমদ নিসা সহ অন্যান্য শিক্ষকবৃন্দও নবাগত ভাইস চ্যান্সেলরকে স্বাগত জানিয়ে নিজেদের অনুভূতি ব্যক্ত করেন।
প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল কবির বিশেষ ধারার এই উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভাইস চ্যান্সেলরের যোগদানকে স্বাগত জানিয়ে তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, দেশে বিদেশে লব্ধ অভিজ্ঞতার আলোকে প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহ এই ইউনিভার্সিটির অগ্রযাত্রা অব্যাহত রাখবেন।
নবাগত ভাইস চ্যান্সেল প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহ ইউনিভার্সিটি ক্যাম্পাসে আসার পরপরই ইউনিভার্সিটির শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী তাঁকে ফুল দিয়ে বরণ করেন।
উল্লেখ্য, সদ্যপ্রাক্তন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. নাজমুল হকের স্থলাভিষিক্ত হলেন প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহ। তিনি অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে বিশ্ব বিখ্যাত লীডস ইউনিভার্সিটিতে দীর্ঘকাল শিক্ষকতা ছাড়াও বাংলাদেশের ড্যাফোডিল ইউনিভার্সিটিতেও শিক্ষকতা করেছেন। তিনি একজন স্বনামধন্য গবেষক হিসেবেও দেশ ও আন্তর্জাতিক মহলে অত্যন্ত সুপরিচিত। তাঁর বহু গবেষণাপত্র বিভিন্ন আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে।

[hupso]

সর্বশেষ