সর্বশেষ

» কানাইঘাটে যথাযোগ্য মর্যাদায় শহিদ শেখ রাসেল দিবস উদযাপন

প্রকাশিত: ১৮. অক্টোবর. ২০২২ | মঙ্গলবার

কানাইঘাট প্রতিনিধিঃ কানাইঘাটে বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেল দিবস-২০২২ উদ্যাপন করা হয়েছে।
এ উপলক্ষ্যে আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় উপজেলা প্রশাসন চত্ত্বরে নির্মিত শেখ রাসেলের অস্থায়ী প্রতিকৃতিতে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, কানাইঘাট থানা পুলিশ, কানাইঘাট পৌরসভা সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।
সকাল ৯টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির নেতৃত্বে উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, গণমাধ্যমকর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী সহ নানা শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯ তম জন্মদিন উপলক্ষ্যে নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।
র‌্যালী পরবর্তী উপজেলা পরিষদ মিলানায়তনে শেখ রাসেল দিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়। নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলামের পরিচালনায় আলোচনা সভায় বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলকে নিয়ে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, কানাইঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ সুবল চন্দ্র বর্মণ, উপজেলা কৃষি কর্মকর্তা এমদাদুল হক, প্রকৌশলী মোঃ আবু হানিফা, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম সহ বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তাবৃন্দ।
আলোচনা সভা পরবর্তী শেখ রাসেল দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে শিল্পকলা একাডেমীতে সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে পুরষ্কার বিতরণ করা হয়।
এছাড়াও উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান সহ রাজনৈতিক দল ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে দিনভর শেখ রাসেল দিবস উপলক্ষ্যে আলোচনা সভা সহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

[hupso]

সর্বশেষ