সর্বশেষ

» কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

প্রকাশিত: ১৬. আগস্ট. ২০২২ | মঙ্গলবার

কানাইঘাট প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ঐতিহ্যবাহী কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষ্যে আজ মঙ্গলবার বিকেল ৪টায় ক্লাব কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ক্লাবের সহ সভাপতি আব্দুন নুরের সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক মুমিন রশিদের পরিচালনায় শোক সভায় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনের স্মৃতি চারণ করে বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সহ সম্পাদক মাহবুবুর রশিদ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শাহীন আহমদ, ক্রীড়া ও সাংষ্কৃতিক সম্পাদক আমিনুল ইসলাম, সদস্য জয়নাল আজাদ, মাহফুজ সিদ্দিকী, মাও. আসআদ আহমদ, হাফিজ আহমদ সুজন প্রমুখ।
শোকসভায় ক্লাব নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা বিশে^র মুক্তিকামী ও নিপীড়িত নির্যাতিত মানুষের অসংবাদিত নেতা ছিলেন। তিনি বেঁচে থাকলে বিশ^ পরিমন্ডলে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াত। তারমতো মহান নেতাকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের অগ্রযাত্রাকে স্তব্ধ করে দেয়া হয়েছিল। ক্লাব নেতৃবৃন্দ আরো বলেন, রাজনৈতিক মত-আদর্শের উর্ধ্বে উঠে বঙ্গবন্ধুকে সবার উপরে মর্যাদা দিতে হবে, পাশাপাশি দেশের জন্য যাদের অকৃতিম অবদান রয়েছে তাদের সম্মান আমাদের সবাইকে করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে হলে তার আদর্শকে ধারন করে সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে একসাথে কাজ করার আহ্বান জানান ক্লাব নেতৃবৃন্দ।
সভা শেষে ১৫ আগস্টের কালো রাত্রিতে শাহাদত বরণকারী বঙ্গবন্ধু সহ তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন ক্লাবের সদস্য কানাইঘাট দারুল উলূম মাদ্রাসার সহকারী শিক্ষক মাও. আসআদ আহমদ।
এছাড়া ১৫ই আগস্ট বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ক্লাব নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন সহ উপজেলা প্রশাসনের সকল কর্মসূচীতে যোগদান করেন। ক্লাব কার্যালয়ে যথারীতি জাতীয় ও ক্লাব পতাকা অর্ধনমিত রাখা হয়।

[hupso]

সর্বশেষ