সর্বশেষ

» কানাইঘাটে কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ শুরু

প্রকাশিত: ১৩. এপ্রিল. ২০২২ | বুধবার

চেম্বার ডেস্ক:: কানাইঘাট উপজেলায় ২০২১-২২ অর্থ বছরের খরিপ মৌসুমে আউস আবাদ বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ১৪১০ জন কৃষকের মধ্যে প্রণোদনা হিসেবে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

উপজেলা কৃষি অফিসের আয়োজনে আজ বুধবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্য দিয়ে কৃষকদের মধ্যে বীজ ও সার প্রদান কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা এমদাদুল হকের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সুবেদার আফতাব উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন সহ কৃষি অফিসের মাঠ পর্যায়ের কর্মকর্তা ও জনপ্রতিনিধিবৃন্দ।

বিনামূল্যে সরকারি উদ্যোগে সার ও বীজ বিতরণকালে উপজেলা চেয়ারম্যান মুমনি চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি কৃষকদের উদ্দেশ্যে বলেন, আপনাদেরকে সরকার বিনামূল্যে এসব সার ও বীজ প্রদান করছে কৃষি উৎপাদন বাড়ানোর জন্য।

এসব উপকরণ কাজে লাগিয়ে কানাইঘাটের আউস ধানের আবাদ বৃদ্ধি করার জন্য কৃষকদের প্রতি তারা আহ্বান জানান। উপজেলা কৃষি কর্মকর্তা এমদাদুল হক জানান, কানাইঘাট উপজেলার মোট ১৪১০ জন কৃষককে জনপ্রতিনিধি আউস ধানের উন্নত বীজ, ডিএপি ২০ কেজি, এমওপি ১০ কেজি সার প্রদান করা হচ্ছে।

[hupso]

সর্বশেষ