সর্বশেষ

» কানাইঘাটে অবৈধ ভাবে মটরশুটি মজুদ: ৫০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ০৪. নভেম্বর. ২০২১ | বৃহস্পতিবার

কানাইঘাট প্রতিনিধি:: 

কানাইঘাট দক্ষিণ বাজারে মজিদ এন্ড সন্স নামক ব্যাবসা প্রতিষ্ঠানে গত বুধবার সন্ধ্যা ৭ টার দিকে মটরশুটি মজুদ করার অপরাধে ব্যবসা প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী আলী আকবরকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা সহ ২২০ বস্তা মটরশুটি জব্দ করা হয়েছে। পরে নিলামে জব্দকৃত মটরশুটি ২ লক্ষ ৪২ হাজার টাকায় বিক্রি করা হয়।

এছাড়াও সীমান্ত এলাকা দিয়ে ভারতের উদ্দ্যেশ্যে আটো-রিক্সা সিএনজি গাড়ি দিয়ে ৫ বস্তা মটরশুটি পাচার কালে সিএনজি চালকের স্বিকারোক্তি মূলক জবানবন্দির কারণে নগদ আরো ৫ হাজার টাকা জরিমানা আদায় সহ জব্দকৃত মটরশুটি সাড়ে ৫ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়।

অভিযানের নেতৃত্ব দানকারী কর্মকর্তা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুনমুন নাহার আশা বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জীর নির্দেশে গোপন সংবাদে জানতে পারেন, কানাইঘাট দক্ষিণ বাজারের একটি ব্যবসা প্রতিষ্ঠানে অবৈধ ভাবে মটরশুটি মজুদ করে রাখা হয়েছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে কৃষি বিপনন আইন ২০১৮ সনের ১৯/১ (ড) ধারায় ২২০ বস্তা মটরশুটি তিনি জব্দ করেন। পরে জব্দকৃত মটরশুটি প্রকাশ্যে সরকারি নিলামে ২ লক্ষ ৪২ হাজার টাকা মূল্যে বিক্র সহ ব্যবসা প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী আলী আকবরকে উক্ত আইনে নগদ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া একই আইনে ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়ার সময় উপজেলা প্রশাসনের সামনে থেকে অটো-রিক্সা সিএনজি গাড়িতে থাকা ৫ বস্তা মটরশুটি জব্দ করে নিলামে ৫ হাজার ৫ শত টাকায় বিক্রি এবং সিএনজি চালককে নগদ ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে ভূমি কর্মকর্তা মুনমুন নাহার আশা জানান।

[hupso]

সর্বশেষ