সর্বশেষ

» নিউজচেম্বারের প্রধান সম্পাদক ইকবাল চৌধুরীর ঈদ উল ফিতরের শুভেচ্ছা

প্রকাশিত: ১২. মে. ২০২১ | বুধবার

চেম্বার প্রতিবেদক:: দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর অবারিত আনন্দের বারতা নিয়ে আমাদের সামনে হাজির হয়েছে পবিত্র ঈদ উল ফিতর।

কিন্তু আধুনিক মানব সভ্যতার ইতিহাসে এক নজিরবিহীন মহামারী দুনিয়াব্যাপী মানুষের জীবন ব্যবস্থা তছনছ করে দিয়ে যাচ্ছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত প্রায় পয়ত্রিশ লাখ মানুষের সলিল সমাধি ঘটেছে।
আন্তর্জাতিক যোগাযোগ ব্যবস্থা কার্যত অচল হয়ে পড়ছে; ব্যবসা বাণিজ্য, চাকরি, অর্থনীতি এমনকি পারিবারিক ও সামাজিক পর্যায়ে একটা চরম অস্থির সময় আমরা পার করছি।

২০১৯ সালের নভেম্বর মাসে চায়নাতে প্রথম করোনা ভাইরাস সনাক্ত হয়। ভৌগোলিক সীমানা পেরিয়ে খুব দ্রুত এটি সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। তুলনামূকভাবে উন্নত দেশ ও শহর গুলো বেশি আক্রান্ত হতে থাকে। মহামারীর এই বিপর্যয় রোধে বিজ্ঞান ও প্রযুক্তির অসহায়ত্ব আমরা নিরুপায় হয়ে অবলোকন করেছি।

সৃস্টিকর্তার অশেষ কৃপায় বিজ্ঞানীরা শেষ পর্যন্ত ভ্যাকসিন আবিষ্কার করতে সক্ষম হোন। প্রিয় মাতৃভূমি বাংলাদেশ মহামারীতে মহা বিপর্যয়ে এখন পর্যন্ত পতিত হয়নি- আলহামদুলিল্লাহ।

এমন প্রেক্ষাপটে ঈদের আগমন আলাদা তাৎপর্য বহন করে। ধর্ম এবং সামাজিক পুনর্বিন্যাস নিয়ে আমরা আলাদা করে চিন্তার সুযোগ পেয়েছি। ঈদ মূলত শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। এ সময় হিংসা হানাহানি ভুলে গিয়ে মানুষ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির আন্তরিক বন্ধনে আবদ্ধ হয়।

মহামারীকালীন সংকট কেটে যাক। দূর হয়ে যাক সব ধরণের বিভেদ, অনৈক্য আর ভুল বোঝাবুঝি। শ্রেণী বৈষম্য কাটিয়ে মানুষ একে অন্যকে আলিঙ্গন করুক পরম মমতায়, শ্রদ্ধায় ও ভালোবাসায়!

নিউজচেম্বারের পাঠক, কলাকুশলী, শুভানুধ্যায়ী ও বিজ্ঞাপন দাতা- সবাইকে জানাই আন্তরিক কৃতজ্ঞতা ও ঈদ মোবারক। সবার সহযোগিতা নিয়ে আমাদের আগামীর পথচলা হবে আরো মসৃণ, আরো ঝাকজমক পূর্ণ।

মহান রাব্বুল আলামীন আমাদের সকলের কল্যাণ করুন।

[hupso]

সর্বশেষ