সর্বশেষ

» কানাইঘাটে আগুনে বসতঘর পুড়ে ছাই, ১০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন

প্রকাশিত: ১৫. নভেম্বর. ২০২০ | রবিবার

কানাইঘাট প্রতিনিধি: সিলেটের কানাইঘাটে ভয়াবহ অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবার।

বুধবার মধ্য রাতে উপজেলার বাণীগ্রাম ইউনিয়নের বানীগ্রাম গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, বুধবার দিবাগত রাতে বাণীগ্রামের মো: আব্দুল্লাহর বসতঘরে আব্দুল্লার ভাই নুর উদ্দিন ও তার ছেলেরা আব্দুল্লার স্ত্রী,সন্তানকে মারধর করে বসতঘরে আগুন লাগিয়ে দেয়। এসময় আগুন চারদিকে ছড়িয়ে পড়লে স্থানীয়রা এসে প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। এতে আধাপাকা দুটি ঘর পুড়ে ছাই হয়ে যায়। ঘরে থাকা নগদ ৩০ হাজার টাকা, প্রায় ৩০ মণ ধান, স্বর্ণালঙ্কার, প্রয়োজনীয় কাগজ পত্রাদি ও যাবতীয় আসবাবপত্র মুহুর্তের মধ্য পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে বলে পরিবারের দাবি।

ক্ষতিগ্রস্ত পরিবারের রাহেনা বেগম জানান,বুধবার রাতে খাবার খেয়ে আমরা যখন ঘুমানোর প্রস্তুতি নিচ্ছি তখন আমার ভাসুর আব্দুন নুর ও তার ছেলেরা আমার ঘরে এসে আমাদের মারধর করে ঘরে আগুন লাগিয়ে দেয়। তখন চতুর্দিকে আগুন জ্বলে উঠলে আমি আমার ছোট ছেলেকে নিয়ে ঘর থেকে বেড়িয়ে যাই, মূহুর্তের ভেতর সব পুড়ে ছাই হয়ে গেছে।
তিনি বলেন, আমার স্বামী মিথ্যা মামলায় কারাগারে, আমার বড় ছেলে চাচাতো ভাইদের দেয়া ষড়যন্ত্র মূলক হত্যা মামলায় আত্মগোপনে। আমার সব কিছু শেষ, এখন কিভাবে সংসার চলবে জানিনা।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তানিয়া সুলতানা জানান, আমি সংবাদ পেয়ে বৃহস্পতিবার সকালে পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্ত পরিবারকে সহযোগিতা করা হবে বলে তিনি জানান।

[hupso]

সর্বশেষ