সর্বশেষ

» কানাইঘাটে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা

প্রকাশিত: ২৭. সেপ্টেম্বর. ২০১৬ | মঙ্গলবার

কানাইঘাট প্রতিনিধি: বিশ্ব পর্যটন দিবস-২০১৬ উপলক্ষ্যে কানাইঘাটে উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ থেকে বের হওয়া র‌্যালি পরবর্তী আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জী।

উপজেলা শিক্ষা কর্মকর্তা গোপাল সূত্রধরের পরিচালনায় পর্যটন দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী। বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম, উপজেলা প্রকৌশলী মো. আবু হানিফা, সমাজসেবা কর্মকর্তা মো. জিলানী, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান আলি হোসেন কাজল, সাতবাঁক ইউপি চেয়ারম্যান মস্তাক আহমদ, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন প্রমুখ।

বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী ও সূধীজনদের উপস্থিতিতে পর্যটন দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, সরকার দেশের পর্যটন সমৃদ্ধ এলাকাগুলোকে চিহ্নিত করে সৌন্দর্য্য ছড়িয়ে দেয়ার পাশাপাশি এ খাত থেকে যাতে করে আরো বেশি অর্থনৈতিক আয় সহ দেশ-বিদেশ থেকে পর্যটকদের আকৃষ্ট করতে পারে এজন্য নানা ধরনের পদক্ষেপ গ্রহণ শুরু হয়েছে।

বক্তারা আরও বলেন, সীমান্তবর্তী প্রাকৃতিক সৌন্দর্য্যে অনন্য কানাইঘাট উপজেলার লোভাছড়া চা-বাগান, লোভাছড়া পাথর কোয়ারী, আদিবাসীদের বসবাসের স্থান রাতাছড়া ও গারো বস্তি, কাঠালবাড়ি সহ সীমান্তের দৃষ্টিনন্দন সৌন্দর্য্যমন্ডিত এলাকাগুলোকে পর্যটনের আওতায় এনে যোগাযোগ ব্যবস্থার উন্নতি করা হলে বিনিয়োগের মাধ্যমে পর্যটন খাত থেকে অনেক বেশি আয়সহ শত শত মানুষের কর্মসংস্থানের পথ সুগম হবে।

এ ব্যাপারে বেসরকারি উদ্যোগে পিকনিক ও রিসোর্ট সেন্টারসহ পর্যটন খাতের উন্নয়নে বেসরকারিভাবে বিনিয়োগ করার জন্য আহ্বান জানানো হয়।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930