সর্বশেষ

» রিক্সা শ্রমিক ইউনিয়ন সুবিদবাজার শাখার ইফতার মাহফিল ও আলোচনা সভা

প্রকাশিত: ২৫. মার্চ. ২০২৩ | শনিবার

চেম্বার ডেস্ক::  সিলেট জেলা রিক্সা শ্রমিক ইউনিয়ন সুবিদবাজার শাখার উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভা গত ২৫ মার্চ শনিবার সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহানগর সভাপতি এডভোকেট জামিল আহমদ রাজু। প্রধান বক্তার বক্তব্যে রাখেন সিলেট জেলা রিক্সা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক।
রিক্সা শ্রমিক ইউনিয়ন সুবিদবাজার শাখার সভাপতি আক্কাস আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন রিক্সা শ্রমিক ইউনিয়ন জেলা শাখার কোষাধ্যক্ষ মিজানুর রহমান মোল্লা, সহ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম। উপস্থিত ছিলেন সংগঠনের সুবিদবাজার শাখার প্রচার সম্পাদক রাসেল আহমদ, শ্রমিক নেতা ওবায়দুল কাদের, মিজানুর রহমান হাওলাদার, নূরুল হক, আব্দুস সোবহান, আলমগীর নূর, এরশাদ হোসেন প্রমুখ। সভায় রমজানের তাৎপর্য বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা শেষে দেশ জাতীর কল্যাণ ও মরহুম শ্রমিকনেতাদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন এডভোকেট জামিল আহমদ রাজু।
সভায় বক্তারা মাহে রমজান মাসের পবিত্রতা রক্ষার পাশাপাশি আল্লাহর নৈকট্য লাভ করার জন্য বেশি বেশি ইবাদত বন্দেগি করার আহবান জানিয়ে বলেন, রমজান মাস অন্যান্য মাসের চেয়ে উত্তম মাস, এই মাসে মহাগ্রন্থ আল কুরআন নাজিল হয়েছে। কোরআন নাজিলের মাসে শ্রমজীবী শ্রমিকরা জীবিকা নির্বাহের পাশাপাশি আল্লাহর হুকুম মেনে নামাজ কালাম পড়তে হবে। বক্তারা বলেন, করোনা মহামারী পর সিলেটে স্মরণকালের ভয়াবহ বন্যায় রিক্সা শ্রমিকরা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছেন। বন্যার পর থেকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে শ্রমিকরা পরিবারের সদস্যদের নিয়ে কষ্টের মধ্যে মানবেতর জীবন যাপন করছেন। অনতিবিলম্বে মাহে রমজান মাসে রিক্সা শ্রমিকদের দুঃখ-কষ্টের কথা বিবেচনা করে জরুরী ভিত্তিতে রেশন কার্ড প্রদান ও স্বল্পমূল্যে নিত্যপ্রয়োজনী খাদ্য সামাগ্রী ক্রয় করার সুযোগ করে দেওয়ার জোর দাবি জানান।

[hupso]

সর্বশেষ