সর্বশেষ

» সিলেটে রিক্স মালিক-শ্রমিক ঐক্য পরিষদের প্রতিবাদ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ২১. মার্চ. ২০২৩ | মঙ্গলবার

চেম্বার ডেস্ক:: সিলেট মহানগর ব্যাটারি চালিত রিক্সা-ইজিবাইক মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আওতাধীন ৩৩ ও ৩৪ নং ওয়ার্ড শাখার যৌথ উদ্যোগে এক প্রতিবাদ সভা গত শনিবার দুপুরে নগরীর খাদিমপাড়াস্থ বি.আই.ডি.সি গেইটে অনুষ্ঠিত হয়।
সংগঠনের ৩৩ ও ৩৪ নং ওয়ার্ড শাখার সভাপতি খোরশেদ আলম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুসলিম মিয়ার পরিচালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর ব্যাটারি চালিত রিক্সা-ইজিবাইক মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক। বক্তব্য রাখেন সহ সভাপতি বিপু মিয়া, সহ সাধারণ সম্পাদক ফরহাদ কবির, কোষাধ্যক্ষ জয়নাল আবেদীন, সদস্য জামাল আহমদ, শফিক মিয়া, আবুল কালাম প্রমুখ। এছাড়াও প্রতিবাদ সভায় অসংখ্য রিক্সা শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ট্রাফিক পুলিশ কারণ ছাড়াই রিক্সা আটক করে চালকদের হয়রানি ও নির্যাতন করেন। এটা অত্যান্ত কষ্টদায়ক। বক্তারা এ ধরনের কার্যকলাপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বরেন, যাত্রীদের কম খরচে ব্যাটারী চালিত রিক্সা সেবা দিয়ে যাচ্ছে। বিশেষ করে স্কুলের শিক্ষার্থী, অফিস-আদালত সহ স্বল্প আয়ের মানুষ কম খরচে দ্রুত গন্তব্যে পৌছতে ব্যাটারী চালিত রিক্সা দিয়ে যাতায়াত করেন। কিন্তু খেটে খাওয়া শ্রমিকদের উপর কারণ ছাড়াই হয়রানি বন্ধ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষে সুদৃষ্টি কামনা করেন। বক্তারা আসন্ন পবিত্র রমজান মাসে শ্রমিকদের প্রতি সহানুভুতি দেখিয়ে তাদের কল্যাণে সবাইকে সহযোগিতা করার আহবান জানান।

[hupso]

সর্বশেষ