সর্বশেষ

» কানাইঘাটের গাছবাড়ী জামিউল উলূম মাদ্রাসার কামিল ৯০ ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠিত

প্রকাশিত: ১৯. মার্চ. ২০২৩ | রবিবার

চেম্বার ডেস্ক:: 
দেশের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান, কানাইঘাটের গাছবাড়ী জামিউল উলুম কামিল মাদ্রাসা থেকে ১৯৯০ সালে কামিল উত্তীর্ণ ছাত্রদের গ্রুপ ‘কামিল ৯০ ব্যাচ’-এর পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার সিলেট ক্যান্টনমেন্টের ক্যাফে ১৭ রেস্টুরেন্টের হলরুমে এই পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। দেশের বিভিন্ন জায়গা থেকে এতে অংশ নেন ৯০ সালে উত্তীর্ণ সহপাঠীরা।

গ্রুপের প্রধান সমন্বয়ক অধ্যক্ষ মাওলানা বদরুল হোসাইন জানান, দাওরায়ে হাদীস পাস করার দীর্ঘ ৩৩ বছর পর এই প্রথম সহপাঠীদের পুনর্মিলনী মিলনমেলা অনুষ্ঠিত হলো। ১৯৯০ সনে কামিল পাস করেছিলাম আমরা ৭৩ জন। এরপর সম্মিলিতভাবে এক সাথে বসার সুযোগ হয় নাই। সবাই দেশ-বিদেশে ছড়িয়ে ছিটিয়ে। কিন্তু বন্ধুদের মন তো চায় ই একটু বসি, আড্ডা দেই, পারিবারিক আর কর্মব্যস্ত জীবনের সুখ-দুঃখ শেয়ার করি। আলহামদুলিল্লাহ বহুল প্রতিক্ষিত প্রোগ্রামটি হলো আজ। আমাদের ঐক্য, ভ্রাতৃত্ব ও সহযোগিতার বন্ধন যেন নতুন করে প্রাণ পেল।

অনুষ্ঠান শেষে গ্রুপটি সচল ও পরিকল্পনা বাস্তবায়নে অধ্যক্ষ মাওলানা বদরুল হোসাইনকে প্রধান সমন্বয়ক করে একটি সমন্বয় কমিটি গঠন করা হয়। অন্যান্য সমন্বয়করা হচ্ছেন- জেলা শিক্ষা অফিসার ফজলুর রহমান, উপাধ্যক্ষ মাওলানা আব্দুস সাত্তার, অধ্যাপক আমিনুল ইসলাম চৌধুরী, প্রধান শিক্ষক মাওলানা আব্দুশ শাকুর, সিনিয়র শিক্ষক মাওলানা আতাউর রহমান মুহসিন, সরকারি আলিয়া মাদ্রাসা সিলেটের সিনিয়র শিক্ষক মাওলানা মামুনুর রশীদ মুর্তজা, বিশিষ্ট শিক্ষানুরাগী ও গাছবাড়ি জামিউল উলুম কামিল মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি মাওলানা শরিফ উদ্দিন।

[hupso]

সর্বশেষ