সর্বশেষ

» জকিগঞ্জ ইউনাইটেড এসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা

প্রকাশিত: ০৬. মার্চ. ২০২৩ | সোমবার

ডেস্ক রিপোর্ট : প্রবাসী নির্ভর সমাজসেবী সংগঠন জকিগঞ্জ ইউনাইটেড এসোসিয়েশনের ২০২৩-২০২৬ সেশনের কার্যকরী কমিটি ঘোষনা করা হয়েছে। রোববার অনলাইনে সংগঠনের সাধারণ পরিষদের এক সভায় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ও সাবেক উপদেষ্টা যুক্তরাজ্য প্রবাসী শাহিন রশীদ নতুন কমিটি ঘোষনা করেন।

সভায় সর্বসম্মতিক্রমে সংগঠনের প্রতিষ্ঠাতা যুগ্ম আহবায়ক ও সাবেক সভাপতি মাওলানা মোঃ কামরুল ইসলামকে সভাপতি, প্রতিষ্ঠাতা আহবায়ক কমিটির সদস্য ও সাবেক সহ সাধারন সম্পাদিকা রুলী চৌধুরীকে সাধারণ সম্পাদিকা, প্রতিষ্ঠাতা যুগ্ম আহবায়ক ও সাবেক কোষাধ্যক্ষ সোহেল আহমদ রাহেলকে কোষাধ্যক্ষ এবং প্রতিষ্ঠাতা আহবায়ক কমিটির সদস্য ও সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম লস্করকে সাংগঠনিক সম্পাদক করে ৮২ সদস্যের কমিটি ঘোষনা করা হয়।

‘ঐক্য ন্যায় ও সততার সাথে, এগিয়ে চলি একসাথে’ এই স্লোগানকে ধারণ করে আগামী তিন বছর এ কমিটি সংগঠনের সার্বিক কর্মকান্ড চালিয়ে যাবে। সভায় অন্যান্যদের মধ্যে অংশ নেন, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ও সাবেক উপদেষ্টা যুক্তরাজ্য প্রবাসী মাওলানা মো: আব্দুল কুদ্দুছ, প্রতিষ্ঠাতা যুগ্ম আহ্বায়ক ও সাবেক উপদেষ্টা সংযুক্ত আরব আমিরাত প্রবাসী কামাল হোসেন, প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও সাবেক সহ সভাপতি যুক্তরাজ্য প্রবাসী এসি আজাদ চৌধুরী, প্রতিষ্ঠাতা যুগ্ম আহ্বায়ক ও সাবেক সহ সভাপতি ফ্রান্স প্রবাসী মাওলানা মো: আব্দুল করিম।

উল্লেখ্য জকিগঞ্জের অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের কল্যানে কাজ করার পাশাপাশি সামাজিক উন্নয়নে ভুমিকা রাখার লক্ষ্যে বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত জকিগঞ্জের প্রবাসীদের সমন্বয়ে ২০১৯ সালে যাত্রা শুরু করে সংগঠনটি। প্রতিষ্ঠার পর থেকে অসহায় মানুষের জন্য সংগঠনটি বছরে অন্তত ৩টি খাদ্য ও আর্থিক সহায়তা কর্মসূচী পালন করে আসছে। করোনা, বন্যা সহ সকল প্রাকৃতিক দুর্যোগে সংগঠনের সরব উপস্থিতি ছিল। যখনই প্রাকৃতিক বিপর্যয় ঘটেছে সংগঠনটি সর্বাগ্রে এগিয়ে এসেছে। বৃক্ষ রোপন কর্মসূচীর মাধ্যমে গোটা উপজেলার মসজিদ সমুহে বৃক্ষচারা বিতরণের মাধ্যমে সংগঠনটি আলোড়ন সৃষ্টি করে। উপজেলার গুরুত্বপূর্ণ ও বিশেষ ক্ষেত্রে অবদান রাখা ব্যক্তিবর্গের কর্মের স্বীকৃতিস্বরুপ এ সংগঠন নিয়মিত সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করে থাকে।
অনুষ্ঠিত সভায়- শিক্ষা বিস্তার, বেকারত্ব দুরীকরণ এবং বিধবা/ স্বামী পরিত্যাক্তা নারীদের উন্নয়নে কাজ করার বিশদ পরিকল্পনা নিয়ে নতুন কার্যকরী কমিটিকে কাজ করার পরামর্শ দেয়া হয়। নিবেদিত প্রাণ রেমিটেন্স যোদ্ধাদের এ সংগঠনের সদস্যদের মাতৃভূমির প্রতি অকৃত্রিম টান সত্যিই প্রশংসার দাবি রাখে। বিজ্ঞপ্তি

[hupso]

সর্বশেষ