সর্বশেষ

» কানাইঘাটে ‘বুলবুল ওয়েলফেয়ার ট্রাস্ট’র উদ্যোগে বৃত্তি প্রদান অনুষ্ঠিত

প্রকাশিত: ০২. মার্চ. ২০২৩ | বৃহস্পতিবার

কানাইঘাট প্রতিনিধি: সিলেটের কানাইঘাটে বুলবুল ওয়েলফেয়ার ট্রাস্ট’র উদ্যোগে প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় সাঁতবাক ইউনিয়নের বুলবুল একাডেমি প্রাঙ্গণে এ বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বুলবুল ওয়েলফেয়ার ট্রাস্ট ও বুলবুল একাডেমির সভাপতি আসাদুজ্জামান সেলিমের সভাপতিত্বে ও একাডেমির সিনিয়র শিক্ষক মামুনুর রশীদ চৌধুরীর সঞ্চালনায় বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কানাইঘাট উপজেলা আওয়ামীলীগের সভাপতি পৌরসভার মেয়র লুৎফুর রহমান।
অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন, সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম।
বিশেষ অতিথি ছিলেন বুলবুল একাডেমি ও বুলবুল ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী ব্যক্তিত্ব হল্যান্ড প্রবাসী বুলবুল খালেকুজ্জামান, কানাইঘাট উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শিক্ষানুরাগী বদরুজ্জামান ইকবাল, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি ও এশিয়ান টিভির সিলেট প্রতিনিধি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল, সাতবাঁক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, বাংলাদেশ ব্যাংকের সাবেক কর্মকর্তা এডভোকেট আব্দুল মালিক জুয়েল, উপজেলা জাতীয় পার্টির সভাপতি আলাউদ্দিন মামুন, বুলবুল ওয়েলফেয়ার ট্রাস্টের সহ-সভাপতি আসমা জামান, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, বিশিষ্ট আলেমেদ্বীন মাও. হুদুর রহমান, সমাজসেবী মাসুদুল হক, ফরিদ আহমদ ডিলার, শিক্ষক নেতা খাজা আজির উদ্দিন, মখলিছুর রহমান, কামিল আহমদ, সালেহ আহমদ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, বুলবুল একাডেমির রেক্টর অধ্যাপক কবি বাছিত ইবনে হাবিব। বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাওয়ান আহমদ, সহ সভাপতি জীবান আহমদ, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আফজাল হোসেন, কানাইঘাট সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি খালেদ স্বাধীন, এছাড়াও অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন, পারমিতা পারিশা, মাহদিয়া জামান। অনুষ্ঠান শেষে বৃত্তি প্রাপ্ত কৃতি শিক্ষার্থীর মাঝে সনদপত্র, ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করা হয়।
বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তারা বলেন, কানাইঘাটের শিক্ষার উন্নয়ন সহ এলাকার আত্মসামাজিক উন্নয়ন সহ শিক্ষা প্রতিষ্ঠানগুলোর কল্যাণে, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের সহায়তা প্রদানে হল্যান্ড প্রবাসী এ ট্রাস্টের প্রতিষ্ঠাতা বুলবুল খালেকুজ্জামান সহ তার পরিবারের সদস্যদের অনেক অবদান রয়েছে। সাতবাঁক ইউনিয়ন সহ আশপাশ এলাকার শিক্ষার্থীরা যাতে করে লেখাপড়ার সুযোগ পান, ঝরে না পড়ে এ জন্য বুলবুল একাডেমী প্রতিষ্ঠার পাশাপাশি বুলবুল ওয়েলফেয়ার ট্রাস্ট প্রতিষ্ঠা করে এলাকার কোমলমতি শিক্ষার্থীদের মেধা বিকাশে বৃত্তি প্রদানের মতো অনুষ্ঠানের আয়োজন করায় সবাই কৃতজ্ঞতা প্রকাশ করেন। এবং বৃত্তি প্রদান অনুষ্ঠানের ধারা অব্যাহত রাখার আহ্বান জানান।

[hupso]

সর্বশেষ