সর্বশেষ

» সিলেট ভ্রমণ করলেন কক্সবাজারের শতাধিক সাংবাদিক

প্রকাশিত: ০১. মার্চ. ২০২৩ | বুধবার

চেম্বার ডেস্ক:: 

‘সাগর তরঙ্গ জাগে চায়ের দেশে’ এ শ্লোগান নিয়ে এবার পূণ্যভুমি সিলেট ভ্রমণ করে গেলেন বাংলাদেশের পর্যটন খ্যাত কক্সবাজার জেলায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত প্রায় শতাধিক সাংবাদিক।
গত ২৭ ফেব্রুয়ারি সোমবার সকালে ট্রেনযোগে সিলেটে এসে পৌছেন কক্সবাজার উপকুলীয় সাংবাদিক ফোরামের ব্যানার প্রায় অর্ধশতাধিক সাংবাদিকদের একটি দল।টানা দুইদিন সিলেট নগরীর একটি আবাসিক হোটেলে অবস্হান করে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাতে ফের ট্রেনযোগে চট্রগ্রামের উদ্দেশ্যে তারা সিলেট ছাড়েন।অর্থাৎ ২৭ ও ২৮ ফেব্রুয়ারি। সিলেটে অবস্হানকালে ভ্রমণরত সাংবাদিকগন ওলিকুল শিরোমণি হযরত শাহজালাল ও শাহপরান (রঃ) এর মাজার জিয়ারত করেন।এছাড়া তারা সিলেটের তামাবিল সীমান্ত, জাফলং ও ভোলাগঞ্জের সাদা পাথর এলাকা ভ্রমন করেন। সোমবার রাতে তারা সিলেট নগরীর একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে কক্সবাজার উপকুলীয়
সাংবাদিক ফোরামের বার্ষিক সাধারন সভা (এজিএম) আয়োজন করেন। পরে সেখানে আনন্দ ভ্রমন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কক্সবাজার উপকুলীয় সাংবাদিক
ফোরমের সভাপতি সাংবাদিক স ম ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক হোবাইব সজিদ এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্হা (বাসস) সিলেটের ব্যুরোচীফ ও সিলেট অনলাইন প্রেসক্লাব সাধারন সম্পাদক মকসুদ আহমদ মকসুদ।এতে বিশেষ অতিথি ছিলেন এটিএম প্রাইভেট লিমিটেড এর চেয়ারম্যান লায়ন এ,টি,এম আমিরুল গণি খোকন,বাংলাদেশ গণ-আজাদী লীগের কেন্দ্রীয় সাধারন সম্পাদক মিডিয়া ব্যাক্তিত্ব আতা উল্যাহ খান,ফোরামের কার্যকরী সভাপতি সাংবাদিক ইমাম খায়র। এসময় প্রধান অতিথির বক্তব্যে সাংবাদি মকসুদ আহমদ মকসুদ ৩৬০ আউলিয়ার পূণ্যভুমি সিলেটে কক্সবাজারের সাংবাদিকদের স্বাগতম ও শুভেচ্ছা জানিয়ে বলেন,সিলেট ও কক্সবাজার বাংলাদেশের মধ্যে প্রখ্যাত দুটি পর্যটন অঞ্চল। পর্যটন বিকাশে কক্সবাজার উপকুলীয় সাংবাদিক ফোরামের সিলেট ভ্রমণ গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে তিনি প্রত্যাশা ব্যাক্ত করেন। এধরনের ভ্রমণের মাধ্যমে সিলেট ও কক্সবাজারের মধ্যে সামাজিক সাংস্কৃতিক ও পেশাগত সম্পর্কের সেতুবন্ধন আরও দৃঢ় হবে বলে তিনি মন্তব্য করেন।
এর সপ্তাহদিন আগে কক্সবাজার অনলাইন প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক আক্তার হোসেনের নেতৃত্বে অনলাইন প্রেসক্লাবের ব্যানারে আরেকদল সাংবাদিক সিলেট সফর করে যান। এসময় একইভাবে তারা ৩দিন সিলেটে অবস্হান করে সিলেটের বিভিন্ন পর্যটন এলাকা ঘুরে দেখেন। এসময় তাদেরকে সম্মান জানিয়ে সিলেট অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ক্লাব মিলানায়তনে শুভেচ্ছা অনুষ্ঠান ও নগরীর একটি অভিজাত রেষ্টুরেন্টে নৈশভোজের আয়োজন করা হয়। এতে সিলেট অনলাইন প্রেসক্লাব সভাপতি মুহিত চৌধুরী,সাধারন সম্পাদক মকসুদ আহমদ মকসুদ সহ ক্লাব নেতৃবৃন্দ ও সিলেটে সফররত কক্সবাজার অনলাইন প্রেসক্লাবের সকল নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন। এ অনুষ্ঠানে সিলেট অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে কক্সবাজার অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দের হাত বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।

[hupso]

সর্বশেষ