সর্বশেষ

» কানাইঘাটে ধনমাইরমাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাতৃভাষা দিবস পালন ও পুরস্কার বিতরণ

প্রকাশিত: ২২. ফেব্রুয়ারি. ২০২৩ | বুধবার

কানাইঘাট প্রতিনিধি :: কানাইঘাট উপজেলা দিঘীরপার পূর্ব ইউনিয়নের ১১৫নং ধনমাইরমাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। গতকাল ২১ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে ধনমাইরমাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় অনুষ্ঠিত হয়।
ধনমাইরমাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হাফিজ আহমদ সুজন”র সভাপতিত্বে ও সহকারী শিক্ষক আব্দুস সালাম আইয়ুবীর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলিম উদ্দিন, সহকারী শিক্ষিকা, শাহনারা বেগম,সোহানা আক্তার, ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল লতিফ, আব্দুর রহিম প্রমুখ।
শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন ছাত্র খালেদ আহমদ । অনুষ্ঠানের শুরুতে
পতাকা উত্তোলন শেষে জাতীয় সঙ্গীত, কবিতা আবৃত্তি, হাম নাত,গান করেন শিক্ষার্থীরা। পরে বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষাথীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। বিদ্যালয়ের সভাপতি সভাপতির বক্তব্যে হাফিজ আহমদ সুজন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পৃথিবীতে প্রায় ছয় হাজারের চেয়ে বেশি ভাষা রয়েছে। ভাষা হলো আল্লাহর দেয়া বড় নেয়ামত। তাই ভাষার কদর করতে হবে এবং শিক্ষকগণ তাদের বক্তব্যের মাধ্যমে শিক্ষার্থীদেরকে দেশ ও মাতৃভাষার প্রতি বিশেষভাবে প্রেরণা প্রদান করেন এবং ভাষার প্রতি শ্রদ্ধাশীল হতে উদ্বুদ্ধ করেছেন।

[hupso]

সর্বশেষ