সর্বশেষ

» দাউদপুরে দিশারী কিন্ডারগার্ডেন স্কুলে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

প্রকাশিত: ২১. ফেব্রুয়ারি. ২০২৩ | মঙ্গলবার

চেম্বার ডেস্ক::  দক্ষিণ সুরমা উপজেলার দাউদপুর ইউনিয়নের দাউদপুর কোনারপাড়াস্থ দিশারী কিন্ডারগার্ডেন স্কুলের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও প্রবাসীদের সংর্বধনা প্রদান করা হয়েছে। গতকাল ২১ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে দিশারী কিন্ডারগার্ডেন স্কুলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ৯নং দাউদপুর ইউনিয়ন পরিষের সাবেক চেয়ারম্যান, আমেরিকা প্রবাসী দিলদার আহমদ চৌধুরী কচি।
দিশারী কিন্ডারগার্ডেন স্কুলের প্রতিষ্ঠাতা ও সভাপতি, সাবেক মেম্বার হেলাল উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মাসুম আহমদের পরিচালনায় অনুষ্ঠানে সংর্বধিত অতিথির বক্তব্য রাখেন ব্রাজিল প্রবাসী জগলু মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁনীঘাট ইউনিয়ন পরিষের চেয়ারম্যান আখতার হোসেন, দিশারী কিন্ডারগার্ডেন স্কুলের পরিচালনা কমিটির সদস্য আব্দুল করিম, সহকারী পরিচালক ঝর্না বেগম, প্রধান শিক্ষিকা মুর্শিদা আক্তার। উপস্থিত ছিলেন বিশিষ্ট মুরুব্বি আব্দুর নূর, স্কুলের সহকারী শিক্ষিকা আছমা বেগম, আমিনা বেগম, শিপা বেগম, রুশিদা আক্তার, তাহমিনা আক্তার, নুরজাহান বেগম, সাঈদা বেগম প্রমুখ। শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন ছাত্র রাহিম আহমদ।
পতাকা উত্তোলন শেষে জাতীয় ও দলীয় সঙ্গীত, কবিতা আবৃত্তি করেন শিক্ষার্থীরা। পরে বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষাথীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ।
বক্তারা বলেন, যারা মাতৃভাষার জন্য জীবন দিয়েছেন তারা জাতির গর্বিত সন্তান। তাদের প্রতি ভক্তি, শ্রদ্ধা ও সম্মান প্রদানে লক্ষ্যে মহান ভাষা শহীদ দিবস পালন করা হচ্ছে। বক্তারা বলেন, প্রবাসীরা শিক্ষা, চিকিৎসা ও উন্নয়নের সহ বিভিন্ন ক্ষেত্রে প্রবসে থেকেও ভূমি পালন করছেন। তা প্রশংসনীয়। বক্তারা দাউদপুরের প্রবাসীদের মত অন্যান্য প্রবাসীদেরকে এলাকার উন্নয়নে কাজ করার আহবান জানান।

[hupso]

সর্বশেষ