সর্বশেষ

» বিদায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে নবনির্বাচিত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সাক্ষাৎ

প্রকাশিত: ১৪. ফেব্রুয়ারি. ২০২৩ | মঙ্গলবার

চেম্বার ডেস্ক:: বিদায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবনে ওই সৌজন্য সাক্ষাতে মিলিত হন তাঁরা। এ সময় রাষ্ট্রপতি আবদুল হামিদের স্ত্রী বেগম রাশিদা খানম ও বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা ছাড়াও নবনির্বাচিত রাষ্ট্রপতির স্ত্রী ড. রেবেকা সুলতানা ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

রাতে এক বিজ্ঞপ্তিতে বঙ্গভবন প্রেস উইং থেকে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় নবনির্বাচিত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ অন্যরা বঙ্গভবনে পৌঁছলে তাদের ফুলেল শুভেচ্ছা জানান বিদায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদ ও তাঁর স্ত্রী রাশিদা খানম। সেই সঙ্গে মো. সাহাবুদ্দিন ২২তম রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানান আবদুল হামিদ। একই সময় তারা কুশল বিনিময় করেন এবং পরস্পরের স্বাস্থ্যের খোঁজখবর নেন।

উল্লেখ্য, গত রোববার (১২ ফেব্রুয়ারি) দেশের ২২তম রাষ্ট্রপতি পদে দুদকের সাবেক কমিশনার মো. সাহাবুদ্দিনকে মনোনয়ন দেয় ক্ষমতাসীন আওয়ামী লীগ। পরে বাংলাদেশের নতুন রাষ্ট্রপতি হিসেবে মনোনয়ন পাওয়া মো. সাহাবুদ্দিনকে ফোন করে অভিনন্দন জানান বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

এদিকে, আর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় মনোনয়ন দাখিলের পরদিন সোমবার (১৩ ফেব্রুয়ারি) সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত ঘোষণা করে নির্বাচন কমিশন। এ দিনই গেজেট প্রকাশিত হয়।

বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদের মেয়াদ শেষ হচ্ছে আগামী ২৩ এপ্রিল। পরদিন ২৪ এপ্রিল থেকে নতুন রাষ্ট্রপতি হিসেবে অভিষেক হবে মো. সাহাবুদ্দিনের।

 

[hupso]

সর্বশেষ