সর্বশেষ

» কানাইঘাটে বায়মপুরীর মাজার জিয়ারতে সিসিকের আ’লীগের সম্ভাব্য মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান

প্রকাশিত: ১৩. ফেব্রুয়ারি. ২০২৩ | সোমবার

কানাইঘাট প্রতিনিধিঃ দেশ বরেণ্য আলেমেদ্বীন কানাইঘাট দারুল উলূম দারুল হাদিস মাদ্রাসা প্রাঙ্গনে শায়িত আল্লামা মুশাহিদ বায়মপুরী (র.) মাজার জিয়ারত করেছেন যুক্তরাজ্য শাখা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিলেট সিটি কর্পোরেশনের নির্বাচনে আওয়ামীলীগের সম্ভাব্য মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী।
গতকাল সোমবার সকাল ১১টায় আনোয়ারুজ্জামান চৌধুরী আল্লামা মুশাহিদ বায়মপুরীর মাজার জিয়ারতের জন্য প্রথমবারের মতো কানাইঘাটে আসলে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী মাদ্রাসা প্রাঙ্গনে তাকে স্বাগত জানান। ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে মোটর শোভাযাত্রা সহকারে মাদ্রাসায় নিয়ে আসেন। মাদ্রাসায় আসার পর আনোয়ারুজ্জামান চৌধুরী মাদ্রাসার শিক্ষক-ছাত্রদের সাথে শুভেচ্ছা বিনিময়ের পর দলের নেতাকর্মী ও মাদ্রাসার শিক্ষকদের নিয়ে আল্লামা মুশাহিদ বায়মপুরীর মাজার জিয়ারত করেন।
মাজার জিয়ারতের পর সিলেট সিটি কর্পোরেশনের নির্বাচনে আওয়ামীলীগের সম্ভাব্য মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী স্থানীয় সাংবাদিকদের বলেন, তিনি মূলত আজ কানাইঘাটে এসেছেন মুশাহিদ বায়মপুরী (র.) এবং তার মক্তবের শিক্ষক মুশাহিদ বায়মপুরীর ভাতিজা মাও. আব্দুল মতিনের কবর জিয়ারত করার জন্য।
সিটি কর্পোরেশন নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ছাত্র থাকাকালীন অবস্থায় তিনি সিলেট শহরে লেখাপড়া করেছেন, এখানে তার বেড়ে উঠা এবং শহরে তার বাসভবন রয়েছে, তাই সব-সময় সিলেটের মানুষের সাথে তার আত্মার সম্পর্ক রয়েছে। আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে সিলেট সিটি কর্পোরেশনের নির্বাচনে আওয়ামীলীগের মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন দেন, তাহলে দলের সর্বস্তরের নেতাকর্মী ও সিলেটের সর্বজনকে সাথে নিয়ে আধ্যাত্মিক নগরী সিলেটকে একটি মেঘা ও স্মার্ট সিটিতে পরিণত করতে কাজ করবেন।
মাজার জিয়ারতকালে মোনাজাত করেন দারুল উলূম কানাইঘাট মাদ্রাসার নায়েবে মুহতমিম আল্লামা আলিমুদ্দীন দুর্লভপুরী, মাদ্রাসার নায়েবে শায়খুল হাদিস মাও. শামসুদ্দিন দুর্লভপুরী।
আনোয়ারুজ্জামান চৌধুরীর সাথে উপস্থিত ছিলেন, কানাইঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, আল্লামা মুশাহিদ বায়মপুরীর সাহেবজাদা মাও. জামিল আহমদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আল্লামা মুশাহিদ বায়মপুরীর সুযোগ্য সন্তান যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা রশিদ আহমদ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সিলেট বারের আইনজীবি এডভোকেট আব্দুল খালিক, এনটিভি ইউরোপের সিলেটের প্রতিনিধি সিলেট প্রতিদিনের সম্পাদক সাজলু লস্কর, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন, শাহাব উদ্দিন, শিক্ষা ও মানব-সম্পদ বিষয়ক সম্পাদক সদর ইউপি চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমেদ চৌধুরী, কানাইঘাট পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খাজা শামিম আহমদ শাহীন, যুবলীগ নেতা নজরুল ইসলাম বেলাল, সাবেক ছাত্রলীগ নেতা ফরহাদ আহমদ, দেলোয়ার হোসেন, উপজেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাওয়ান আহমদ, সাধারণ সম্পাদক মারওয়ানুল করিম, পৌর ছাত্রলীগের সভাপতি হারিছ আহমদ, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, কানাইঘাট সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি খালেদ আহমদ স্বাধীন।
এরপর আনোয়ারুজ্জামান চৌধুরী কানাইঘাট সদর ইউনিয়ন পরিষদ কার্যালয় পরিদর্শন এবং বায়মপুর গ্রামে আল্লামা মুশাহিদ বায়মপুরীর বাড়িতে যান এবং তার মক্তব্যের শিক্ষক মাওলানা আব্দুল মতিনের কবর জিয়ারত করেন। এছাড়াও তিনি দারুল উলূম মাদ্রাসার মুহতমিম বিশিষ্ট আলেমেদ্বীন আল্লামা মুহাম্মদ বিন ইদ্রিস লক্ষীপুরীর নিজ বাড়ি বায়মপুর লক্ষীপুর গ্রামে যান এবং তার দোয়া নেন।
বিকেল ২টায় জুলাই সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তাহির আলী ফাউন্ডেশনের ২য় বৃত্তি পরীক্ষার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে পুরষ্কার ও বৃত্তি তুলে দেন যুক্তরাজ্য শাখা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

[hupso]

সর্বশেষ