সর্বশেষ

» কানাইঘাট উপজেলা আইন-শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৪. নভেম্বর. ২০২২ | সোমবার

কানাইঘাট প্রতিনিধি : কানাইঘাট উপজেলার মাসিক আইন-শৃঙ্খলা উন্নয়ন ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা আজ সোমবার (১৪ নভেম্বর) সকাল ১১টায় উপজেলা সভা কক্ষে অনুষ্ঠিত হয়।
কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে মাসিক আইন-শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভায় উপস্থিত সদস্যরা আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কানাইঘাট সীমান্ত এলাকায় সবধরনের চোরাচালান প্রতিরোধ সহ শীত মৌসুমে হাওর এলাকায় যাতে করে অশ্লীল যাত্রাগাণ এবং আইন-শৃঙ্খলা পরিপন্থি কোন ধরনের অপরাধ মূলক কর্মকান্ড সংগঠিত না হয় এজন্য সবাই থানা পুলিশ ও স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করার জন্য আহ্বান জানানো হয়। সেই সাথে ধানকাটার মৌসুমে জমির মালিকানা এবং জলমহালগুলো ইজারা নিয়ে কোন ধরনের মারামারি সংগঠিত না হয় এজন্য থানা পুলিশ ও জনপ্রতিনিধিদের আরো সচেতন থাকার আহ্বান করা হয়। এছাড়াও মাদক বেঁচাকেনার সাথে জড়িতদের চিহ্নিত করন, সিদকে চুরি বন্ধ সহ উপজেলার বিভিন্ন হাট-বাজার এলাকায় ১৮ বছরের নিচে ব্যাটারিচালিত রিক্সা চালকদের বিরুদ্ধে দুর্ঘটনা এড়াতে ব্যবস্থা গ্রহণ, মিথ্যা ধর্ষণ মামলা দিয়ে নিরীহ লোকজনদের যাতে করে হয়রানী করা না হয় এজন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি আইন-শৃঙ্খলা কমিটির সভায় জনপ্রতিনিধি থেকে শুরু করে কমিটির সদস্যরা জোর দাবী জানান।
সভায় উপস্থিত উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বলেন, চোরাচালান প্রতিরোধ ও আইন-শৃঙ্খলা উন্নয়নে বিজিবি ও থানা পুলিশকে আরো কঠোর হতে হবে। সব ধরনের অপরাধমূলক কর্মকান্ড বন্ধে দ্রুত ব্যবস্থা নিতে হবে। পাশাপাশি জঙ্গি কর্মকান্ড সহ নাশকতার সাথে জড়িতদের তথ্য দিয়ে প্রশাসনকে সহযোগিতা করার জন্য সবার প্রতি অনুরোধ করেন।
আইন-শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভায় বিগত মাসের আইন-শৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরে আইন-শৃঙ্খলা স্বাভাবিক রয়েছে বলে থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম জানান। এছাড়াও সুরইঘাট, লোভাছড়া সহ অন্যান্য বিজিবি ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা বিগত মাসের চোরাচালানের রিপোর্ট পেশের পাশাপাশি সীমান্ত এলাকায় চোরাচালান প্রতিরোধে বিজিবির অভিযান আরো জোরদার করা হয়েছে বলে উল্লেখ করেন।
আইন-শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভায় বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, কানাইঘাট সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাবিব আহমদ, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান মাও. জামাল উদ্দিন, দিঘীরপাড় পূর্ব ইউপি চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, দক্ষিণ বাণীগ্রাম ইউপি চেয়ারম্যান মাস্টার লোকমান উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা কাজী এমদাদুল হক, উপজেলা প্রকৌশলী মোঃ আবু হানিফা, সমাজসেবা কর্মকর্তা মোঃ জিলানী, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাস্টার মহি উদ্দিন সহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ। এছাড়া একই দিনে আরো বেশ কয়েকটি কমিটির সভা অনুষ্ঠিত হয়।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930