সর্বশেষ

» জাতীয় সমবায় দিবস উপলক্ষ্যে কানাইঘাটে আলোচনা সভা ও র‌্যালী

প্রকাশিত: ০৫. নভেম্বর. ২০২২ | শনিবার

কানাইঘাট প্রতিনিধিঃ “বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় কানাইঘাটে ৫১তম জাতীয় সমবায় দিবস উদ্যাপিত হয়েছে।
এ উপলক্ষ্যে গতকাল শনিবার সকাল ১১টায় সমবায় দিবসের সূচনালগ্নে জাতীয় পতাকা ও সমবায় পতাকা আনুষ্ঠানিক ভাবে উত্তোলন করা হয়। এরপর বিভিন্ন সমবায় সংগঠনের সদস্য, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সুধীজনদের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।
র‌্যালী পরবর্তী উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও সমবায় অফিসের উদ্যোগে সমবায় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাও. আব্দুল্লাহ শাকির।
উপজেলা কৃষি কর্মকর্তা কাজী এমদাদুল হকের সভাপতিত্বে ও উপজেলা সমবায় অফিসের সহকারী পরিদর্শক ফয়সল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা সুমন হোসেন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন।
সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আক্তার হোসেন।
বিভিন্ন সমবায় সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় স্বর্ণপদক প্রাপ্ত সানরাইজ বহুমুখী সমবায় সমিতির সাবেক সাধারণ সম্পাদক বশির আহমদ, কায়স্থগ্রাম সবজিগ্রাম সমবায় সমিতির সাধারণ সম্পাদক বিজিত চন্দ্র চন্দ, অরণ্য ঋণদান সমবায় সমিতির সভাপতি শমসের আলম, শাহজালাল মৎসজীবি সমবায় সমিতির সাবেক সভাপতি ফখর উদ্দিন প্রমুখ।
সমবায় দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির পিতা একটি স্বনির্ভর সুখী-সমৃদ্ধশালী রাষ্ট্র গঠনে সমবায়ের উপর সর্বোচ্চ গুরুত্ব দিয়েছিলেন। তার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে গ্রামগঞ্জে সমবায় সমিতি গড়ে তোলে সবাইকে আত্মনির্ভরশীল হতে হবে। কানাইঘাটের সমবায় অঙ্গনকে এগিয়ে নিতে সমবায় সমিতিগুলোকে আরো শক্তিশালী করে উৎপাদনমুখী কর্মযজ্ঞ বাড়ানোর উপর গুরুত্বারূপ করেন বক্তারা।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930