সর্বশেষ

» ক্রিকেট খেলা নিয়ে বিরোধের জেরে কানাইঘাটে জৈন্তাপুরের যুবককে কুপিয়ে হত্যা

প্রকাশিত: ০৫. নভেম্বর. ২০২২ | শনিবার

কানাইঘাট প্রতিনিধি ঃ কানাইঘাটের চতুল বাজারে আজ শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে মাসুম আহমদ (২২) নামে এক যুবককে উপর্যুপরি কুপিয়ে হত্যা করা হয়েছে।
চতুল বাজারের ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শীরা জানান, গত শুক্রবার সকাল ১০টার দিকে পাশর্^বর্তী জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের ছাতারখাই গ্রামের মাঠে ক্রিকেট খেলা নিয়ে ছাতারখাই গ্রামের বাবুল আহমদের পুত্র রাসেল আহমদ একই গ্রামের আব্দুল খালিকের পুত্র খায়রুলকে ক্রিকেট ব্যাট দিয়ে পিটিয়ে আহত করে। এ নিয়ে উভয় পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দিলে স্থানীয় মুরব্বীয়ানগণ বিষয়টি সালিশের মাধ্যমে নিষ্পত্তি করে দিবেন বলে আশ^স্থ করেন।
আজ শনিবার বিকেল ৪টার দিকে মাসুম আহমদ তার পিতা আব্দুল খালিক কানাইঘাট উপজেলার চতুল বাজারে আসেন। একপর্যায়ে বিকাল সাড়ে ৪টার দিকে মাছুম আহমদ চতুল বাজারের পশ্চিম পাশে একটি পান-সুপারির দোকানে গেলে সে সহ তার পিতা আব্দুল খালিকের উপর ক্রিকেট খেলার মাঠের বিরোধের জের ধরে ধারালো অস্ত্র সহ লাঠি-সোটা নিয়ে অতর্কিত হামলা চালায় বাবুল আহমদ, তার ভাই নিজাম উদ্দিন, তফজ্জুল আলী, রাসেল আহমদ, কামরুল ইসলাম সহ ২০/২৫ জন। আব্দুল খালিক দৌড় দিয়ে একটি দোকানে ব্যবসায়ীদের সহায়তায় আশ্রয় নিলেও তার ছেলে মাছুম আহমদকে রাস্তার উপর উপর্যুপরি চাকু ও ডেগার দিয়ে কুপিয়ে ও দেশীয় লাঠি-সোটা দিয়ে এলোপাতাড়ি পিঠিয়ে মাথা সহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর রক্তাক্ত জখম করে। একপর্যায়ে বাজারের ব্যবসায়ী সহ বাজারের লোকজন আশংকা জনক অবস্থায় মাছুম আহমদকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সে পথিমধ্যে মৃত্যুর কোলে ঢলে পড়ে।
ঘটনার খবর পেয়ে কানাইঘাট থানা ও জৈন্তাপুর মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে নিহতের লাশ ময়না তদন্তের জন্য সিওমেক হাসপাতাল মর্গে প্রেরন করেন। স্থানীয়রা জানান, মাছুম আহমদ জৈন্তাপুর উপজেলার আমিনা-হেলালী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের দশম একজন শিক্ষার্থী। সে লেখাপড়ার পাশাপাশি তার ভাইয়ের অটোরিক্সা সিএনজিও চালাতো। সে সহ তার পরিবার অত্যন্ত নিরীহ। হামলাকারী প্রভাবশালী হওয়ার কারনে দলবদ্ধ হয়ে চতুল বাজারে প্রকাশ্যে দিবালোকে দেশীয় ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে পিতার সামনেই কুপিয়ে মাছুম আহমদকে হত্যা করেছে। পুলিশ হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার করতে এলাকায় অভিযান চালাচ্ছে বলে জানা গেছে।
নিহতের নিকটাত্মীয়রা জানান, পরিকল্পিত ভাবে মাছুম আহমদকে কুপিয়ে নির্মম ভাবে হত্যা করা হয়েছে। তারা এ ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি দাবী জানিয়েছেন।
কানাইঘাট থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম জানান, জৈন্তাপুরে ছাতারখাই গ্রামে ক্রিকেট খেলা নিয়ে বিরোধের জের ধরে কানাইঘাটের চতুল বাজারে মাছুম আহমদকে কুপিয়ে জখম করা হয়। তাকে হাসপাতারে নেওয়ার পথে মারা যায়। ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক আমরা ঘটনাস্থলে গিয়েছি। হত্যাকান্ডের সাথে জড়িতদের চিহ্নিত করে গ্রেফতারের চেষ্টা চলছে। তবে এখন পর্যন্ত এ ব্যাপারে থানায় নিহতের পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ দায়ের করা হয়নি বলে তিনি জানান।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930