সর্বশেষ

» সাংবাদিক ফতেহ্ ওসমানী হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

প্রকাশিত: ৩১. অক্টোবর. ২০২২ | সোমবার

চেম্বার ডেস্ক:: দীর্ঘ এক যুগ পর সিলেটের সাংবাদিক ফতেহ্ ওসমানী হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (৩১ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে সিলেটের বিশেষ জেলা জজ ও জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক প্রশান্ত কুমার বিশ্বাস এ রায় ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট বিশেষ জেলা জজ ও জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট মো. মফুর আলী। তিনি সন্তোষ প্রকাশ করে বলেন, রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

রায় ঘোষণার সময় আসামি জৈন্তাপুর থানার আদর্শগ্রামের হাবিবুর রহমানের ছেলে মো. কাশেম আলী (২২) উপস্থিত ছিলেন।এছাড়া অন্যরা পলাতক রয়েছেন। তারা হলেন- সাদ্দাম, সুমন, স্বপন, রাসেল ও শাহ আলম।

প্রসঙ্গত, ২০১০ সালের ১৮ এপ্রিল রাতে সাংবাদিক ফতেহ্ ওসমানী তার বন্ধু আব্দুল মালেককে সঙ্গে নিয়ে মোটরসাইকেলযোগে বাসায় ফিরছিলেন। রাত সাড়ে ১১টার দিকে নগরীর শাহী ঈদগাহস্থ শাহ মীর (র.) মাজারের সামনের রাস্তায় পৌঁছালে ছিনতাইকারীদের কবলে পড়েন তিনি। ছিনতাইকারীদের ছুরিকাঘাতে ফতেহ ওসমানী ও তার বন্ধু আব্দুল মালেক আহত হন। ২৮ এপ্রিল রাতে ঢাকার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ ঘটনায় নিহত ফতেহ্ ওসমানীর ছোট ভাই আল-ফরহাদ মতিন বাদী হয়ে ছিনতাইকারী ও সন্ত্রাসী সাদ্দাম (টাইগার সাদ্দাম) ও কাশেমের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৮-১০ জনকে আসামি করে সিলেট কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন।

[hupso]

সর্বশেষ

আর্কাইভ

October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31