সর্বশেষ

» দেশে বুস্টার ডোজ নিয়েছেন ৫ কোটি ৬৭ লাখের বেশি মানুষ

প্রকাশিত: ০৯. অক্টোবর. ২০২২ | রবিবার

চেম্বার ডেস্ক:: করোনা সংক্রমণ প্রতিরোধে দেশে ৮ অক্টোবর পর্যন্ত বুস্টার ডোজ টিকা নিয়েছেন ৫ কোটি ৬৭ লাখেরও বেশি মানুষ। শনিবার (৮ অক্টোবর) এক দিনে সারাদেশে সাত লাখের বেশি মানুষ বুস্টার ডোজ নিয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো ম্যানেজমেন্ট ইনফরমেশন শাখার পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. শাহাদাত হোসেন স্বাক্ষরিত টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে করোনা টিকাদান কার্যক্রম শুরুর পর থেকে ৮ অক্টোবর পর্যন্ত টিকার প্রথম ডোজ নিয়েছেন ১৩ কোটি ২০ লাখ ৮৬ হাজার ১০০ জন। দুই ডোজ টিকা নিয়েছেন ১২ কোটি ৩৭ লাখ ৮৭ হাজার ৮৬ জন মানুষ। আর বুস্টার ডোজ নিয়েছেন ৫ কোটি ৬৭ লাখ ৬৪ হাজার ৮১ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে ৪৩ হাজার ২৪৬ জনকে, দ্বিতীয় ডোজ এক লাখ ৬ হাজার ২৯৫ জন এবং বুস্টার ডোজ টিকা নিয়েছেন ৭ লাখ ৯ হাজার ৭ জন। এসব টিকা হচ্ছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের।

প্রসঙ্গত, দেশে করোনা টিকার নিবন্ধন শুরু হয় এ বছরের ২৭ জানুয়ারি। আর ৭ ফেব্রুয়ারি থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়। বর্তমানে ৫ বছর বয়সী যেকোনো মানুষ টিকা নিতে পারছেন।

[hupso]

সর্বশেষ